মুন্সীগঞ্জে পুকুর ইজারা নিয়ে সংঘর্ষে আহত ৫

মুন্সীগঞ্জে পুকুর ইজারা দেয়াকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে উভয়পক্ষের ৫ জন আহত হয়েছে। আজ রোববার দুপুরে ইজারাদার ও মালিকানা দাবিদারের মধ্যে এ ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

জানা যায়, মুন্সীগঞ্জ শহরের জমিদারপাড়ায় বিরোধকৃত পুকুরে মসজিদ কমিটির দেয়া ইজারাদার পক্ষ আজ রোববার দুপুরে মাছ চাষের প্রস্তুতি নিলে মালিকানা দাবিদার পক্ষের লোকজন তাদের বাধা দেয়। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়ায় জমিদারপাড়া এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। কয়েকদিন আগেও এ নিয়ে দু’গ্রুপের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে।

প্রসঙ্গত, গত ২৪ এপ্রিল জেলা প্রশাসকের কক্ষে মুন্সীগঞ্জ শহর জামে মসজিদ কমিটি পুকুরের ইজারা আহ্বান করা হয়। এতে আবিদ হোসেন নামের এক ব্যক্তি ২ লাখ ২৬ হাজার টাকায় পুকুরটি ইজারা নেয়। এদিকে পুকুরটি নিয়ে শহর জামে মসজিদ কমিটি ও জমিদারপাড়ার মাকসুদুর রহমান রনি গংদের মালিকানা নিয়ে দ্বন্দ্ব চলছিল। তা সুরাহা না করে ইজারা আহ্বান করলে জেলা প্রশাসকের কার্যালয়ে মসজিদ কমিটি ও মালিকানা দাবিদার পক্ষের দু’গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটে।

Leave a Reply