মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে কালবৈশাখী ঝড়ের কবলে বাণিজ্যমন্ত্রী

মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে কালবৈশাখী ঝড়ের কবলে পড়েন বাণিজ্যমন্ত্রী কর্নেল (অব.) ফারুক খান। গতকাল মঙ্গলবার দিবাগত রাতে দক্ষিণবঙ্গ থেকে ঢাকায় ফেরার পথে ফেরিতে তিনি ওই ঝড়ের কবলে পড়েন। তবে ঝড়ের মধ্যে রাতেই তিনি নিরাপদে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া ফেরিঘাটে পৌঁছান। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের ফেরি ফরিদপুর বাণিজ্যমন্ত্রীর গাড়ি বহর নিয়ে কাওড়াকান্দি ঘাট ছেড়ে আসে। পদ্মার মাঝে ফেরি আসামাত্র কালবৈশাখী আঘাত হানে। এতে ঝড়ের তীব্র বাতাসের তোপে পড়ে ফেরি ফরিদপুর।

মেরিন অফিসার আব্দুস সোবহান জানান, রাত সাড়ে ৯টায় কালবৈশাখী ঝড় শুরু হলে মাঝ পদ্মায় ফেরি ফরিদপুর-এ অবস্থানকারী বাণিজ্যমন্ত্রীর গাড়ি বহর ঝড়ের কবলে পড়ে। এ সময় ফেরি কপোতী, রোরো ফেরি ভাষা শহীদ বরকত ও লেন্টিং নামের ৩টি ফেরি মাঝ পদ্মায় যানবাহন ও যাত্রীসহ নোঙরে থাকে। এতে রাত সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ১ ঘণ্টা নৌরুটে ফেরিসহ সকল নৌযান চলাচল বন্ধ থাকে। এরপর ঝড় থামলে রাত পৌনে ১১টার দিকে বাণিজ্যমন্ত্রী গাড়ি বহর নিয়ে নিরাপদে মাওয়া ২নং ফেরিঘাটে পৌঁছে ফেরি ফরিদপুর। পরে মন্ত্রী মাওয়া থেকে সড়ক পথে ঢাকার উদ্দেশে রওনা দেন।

শীর্ষ নিউজ
———————————–

মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে কালবৈশাখীর কবলে বাণিজ্যমন্ত্রী

মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে কালবৈশাখী ঝড়ের কবলে পড়েন বাণিজ্যমন্ত্রী কর্নেল (অব:) ফারুক খান। মঙ্গলবার দিবাগত রাতে দক্ষিণবঙ্গ থেকে রাজধানী ঢাকায় ফেরার পথে তাকে বহনকারী ফেরিটি যখন মাঝ পদ্মায় তখন শুরু হয় প্রবল ঝড়।

ঝড় চলাকালে রাত সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত এক ঘণ্টা নৌরুটে ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকে।

শেষ পর্যন্ত বাণিজ্যমন্ত্রীসহ নিরাপদেই মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া ফেরিঘাটে পৌঁছেছে ফেরি ফরিদপুর। পরে মন্ত্রী মাওয়া থেকে সড়ক পথে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ‘ফরিদপুর’ নামের ফেরিটি বানিজ্যমন্ত্রীর গাড়িবহরসহ কাওড়াকান্দি ঘাট ছেড়ে আসে। কিন্তু মাঝ পদ্মায় পৌঁছার পর ফেরিটি কালবৈশাখীর কবলে পড়ে।

মেরিন অফিসার আব্দুস সোবহান বাংলানিউজকে জানান, রাত সাড়ে ৯ টায় কালবৈশাখী ঝড় শুরু হয়। এসময় ফেরি ফরিদপুরে অবস্থান করছিলেন বাণিজ্যমন্ত্রী। একই সময়ে মাঝ পদ্মায় অবস্থানরত অন্যান্য ফেরি কপোতি, ভাষা শহীদ বরকত ও লেন্টিং যাত্রীসুদ্ধ নোঙর করে থাকে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply