মুন্সীগঞ্জের সেরা পিপিআইএ রেসিডেন্সিয়াল মডেল স্কুল

এবারের এসএসসি পরীক্ষার মুন্সীগঞ্জে শতভাগ পাস করে প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ (পিপিআইএ) রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ জেলার শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। এই প্রতিষ্ঠানের ৫৩ জন পরীক্ষায় অংশ নিয়ে কৃতিত্বের সঙ্গে ৫৩ জনই উত্তীর্ণ হয়েছে। ২১ জন পেয়েছে জিপিএ ৫, ৩১ জন পেয়েছে এ এবং মাত্র একজন পেয়েছে এ মাইনাস। বৃহস্পতিবার বেলা ২টায় ফলাফল প্রকাশের পরপরই প্রতিষ্ঠানটিতে আনন্দের বন্যা বয়ে যায়।

এ জেলায় ১০ হাজার ২৭৮ পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে ৮ হাজার ৯ শত। পাসের হার ৮৬ দশমিক ৫৯। জেলায় মোট জিপিএ ফাইভ পেয়েছে ৩২৮ জন। মুন্সীগঞ্জ জেলায় মোট ১৩টি প্রতিষ্ঠান শতভাগ পাস করেছে।

শীর্ষ নিউজ
——————————

রেসিডেন্সিয়াল মডেল স্কুল শীর্ষে

এবারের এসএসসি পরীক্ষার মুন্সীগঞ্জে শতভাগ পাস করে প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ (পিপিআইএ) রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ জেলার শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। এই প্রতিষ্ঠানের ৫৩ জন পরীক্ষায় অংশ নিয়ে কৃতিত্বের সাথে ৫৩ জনই উত্তীর্ণ হয়েছে। ২১ জন পেয়েছে এ প্লাস, ৩১ জন পেয়েছে “এ” এবং মাত্র একজন পেয়েছে এ মাইনাস। বুধবার বেলা ২টায় ফলাপল প্রকাশের পরপরই প্রতিষ্ঠানটিতে আনন্দের বন্যা বয়ে যায়।

এবার গোটা জেলায় ১০ হাজার ২৭৮ পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে ৮ হাজার ৯শ’। পাসের হার ৮৬ দশমিক ৫৯। এর মধ্যে সবচেয়ে ভালো করেছে টঙ্গীবাড়ী উপজেলা পাসের হার ৯৩ শতাংশ। শ্রীনগর উপজেলায় এই হার ৯০ দশমিক ১৫ শতাংশ, সিরাজদিখান উপজেলায় ৮৬ দশমিক ৯৭, লৌহজং উপজেলায় ৮৫ দশমিক ১৬ শতাংশ, গজারিয়া ৮৪ দশমিক ২৪ শতাংশ এবং মুন্সীগঞ্জ সদর উপজেলার ৮১ দশমিক ৩৯ শতাংশ। জেলায় মোট জিপিএ ফাইভ পেয়েছে ৩২৮ জন। মুন্সীগঞ্জ জেলায় মোট ১৩টি প্রতিষ্ঠান শতভাগ পাস করেছে।

সদর উপজেলার ৩টির মধ্যে প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ, বানিয়াল উচ্চ বিদ্যালয় ও রিবকাবী বাজার বালিকা উচ্চ বিদ্যালয়। শ্রীনগর উপজেলার ৫টির মধ্যে ভাগ্যকূল হরেন্দ্র লাল উচ্চ বিদ্যালয়, শীবরামপুর ইস্ত বিদ্যালয়, বাড়ৈখালী উচ্চ বিদ্যালয়, বাঘরা স্বরূপ চন্দ্র উচ্চ বিদ্যালয় ও কুকুটিয়া ইনস্টিটিউশন। টঙ্গীবাড়ী উপজেলা ২টির মধ্যে দিঘিরপাড় এসি ইনস্টিটিউশন ও হাজী আব্দুল গনি উচ্চ বিদ্যালয়। সিরাজদিখান উপজেলায় ২টির মধ্যে শেখরনগর উচ্চ বালিকা বিদ্যালয় ও পাউসার উচ্চ বিদ্যালয়। গজারিয়া উপজেলায় ৩টির মধ্যে বালুয়াকান্দি ড. আব্দুল গাফাফার উচ্চ বিদ্যালয়, হাজী কেরামত আলী উচ্চ বিদ্যালয় ও রায়পাড়া উচ্চ বিদ্যালয় শতভাগ পাস করার গৌরব অর্জন করেছে।

বাংলাদেশনিউজ২৪x৭.কম/রিমান/এসএকে
—————————

Leave a Reply