খোকাকে আহবায়ক করে ঢাকা মহানগর কমিটি অনুমোদন

অবশেষে সাদেক হোসেন খোকাকে আহবায়ক করেই ঢাকা মহানগর কমিটি ঘোষণা করতে যাচ্ছে প্রধান বিরোধী দল বিএনপি। খুব শিগগিরই ঢাকা মহানগরের নতুন এ কমিটি ঘোষণা করা হতে পারে বলে দলের একটি নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফরে যাওয়ার আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ঢাকা মহানগর কমিটি অনুমোদন করে গেছেন।

২০০৮ সালের ২৮ ডিসেম্বর নবম জাতীয় সংসদ নির্বাচনের পরাজয়ের পর বিএনপি ২০০৯ সালকে সাংগঠনিক বছর ঘোষণা দিয়ে দলকে পুনর্গঠনের কাজ শুরু করেন। এ লক্ষ্যে দেশব্যাপী দলের জেলা ও মহানগর কমিটি পুনর্গঠন করা হয়। তবে সাংগঠনিক পুনর্গঠনের অংশ হিসেবে সাদেক হোসেন খোকা ও আব্দুস সালামের নেতৃত্বে গঠিত ঢাকা মহানগর কমিটি ভেঙ্গে দেয়া হলেও দলীয় অভ্যন্তরীণ কোন্দলের কারণে সাংগঠনিকভাবে গুরুত্বপূর্ণ এ কমিটি ঘোষণা করতে পারেনি বিএনপি। এ কমিটি নিয়ে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও সাদেক হোসেন খোকার মধ্যে দ্বন্দ্ব রয়েছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দ্বন্দ্ব নিরসনে একাধিকবার উদ্যোগ নেন। কিন্তু তা নিরসন করে ঢাকা মহানগর কমিটি পুনর্গঠন সম্ভব হয়নি।

বেগম খালেদা জিয়া ঢাকা মহানগর কমিটি অনুমোদন দিয়েছেন এ কথা স্বীকার করে বিএনপির একাধিক নেতা শীর্ষ নিউজ ডটকমকে জানান, সামনের দিনগুলোতে সরকার বিরোধী কঠোর আন্দোলনের কথা মাথায় রেখেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ঢাকা মহানগর কমিটি অনুমোদন দিয়েছেন। খুব শিগগিরই এ কমিটি ঘোষণা করা হবে।

Leave a Reply