নতুন এসইসি চেয়ারম্যান খায়রুল হোসেন

অধ্যাপক ড. এম খায়রুল হোসেনকে সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান পদে নিয়োগ দেয়া হয়েছে। আজ রোববার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার প্রধান নির্বাহি পদে ড. খায়রুল হোসেনের নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংকিং বিভাগ।

অর্থ মন্ত্রণালয়ের ব্যাংকিং বিভাগের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ রফিকুল করিম স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স অধ্যাপক ড. এম খায়রুল হোসেন, স্থায়ী ঠিকানা- গ্রাম ও পোস্ট- গাওদিয়া, উপজেলা- লৌহজং, জেলা-মুন্সিগঞ্জ’কে অনান্য সকল প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সস্পর্ক পরিত্যাগের শর্তে সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন আইনের ৫(২) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে যোগদানের তারিখ হতে পরবর্তী ০৩ (তিন) বছরের জন্য সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান পদে নিয়োগ প্রদান করা হলো’।

ড. এম খায়রুল হোসেন বর্তমানে আইসিবি’র চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। উল্লেখ্য, গত বৃহস্পতিবার এসইসি চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন জিয়াউল হক খোন্দকার। তার পদত্যাগের ২ দিন পর এসইসি’র নতুন চেয়ারম্যান নিয়োগ দেয়া হলো।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিদেশ সফরের আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসইসি পুনর্গঠনে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংকিং বিভাগ থেকে পাঠানো সার সংক্ষেপ অনুমোদন করেন। আজ সকালে সুইজারল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী।

Leave a Reply