মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের ফেরিতে অগ্নিকাণ্ড: সময় চেয়েছে তদন্ত কমিটি

মুন্সীগঞ্জের মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে মাঝপদ্মায় ঝড়ের কবলে রো-রো ফেরি শাহ মখদুমে অগ্নিকাণ্ডের ঘটনায় গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন দাখিলে আরো সময় চেয়েছে। ঘটনা তদন্তে কমিটির চূড়ান্ত প্রতিবেদন বুধবার দাখিলের সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল। বুধবার সকালে তদন্ত কমিটির প্রধান বিআইডব্লিউটিসির পরিচালক (প্রশাসন) ড. জ্ঞান রঞ্জন শীল ঊর্ধ্বতন কর্তপক্ষের কাছে প্রতিবেদন দাখিলের জন্য আরো সময় চেয়েছেন বলে জানিয়েছে মাওয়া ফেরিঘাট কর্তৃপক্ষ।

তবে প্রতিবেদন দাখিলে আরো কত দিন লাগতে পারে, তা কর্তৃপক্ষ জানাতে পারেনি।

মাওয়ার মেরিন অফিসার আব্দুস সোবহান দুপুরে বাংলানিউজকে জানান, ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ফেরি শাহ মখদুম দুর্ঘটনার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করে তদন্ত কমিটির বুধবার চূড়ান্ত প্রতিবেদন দাখিলের কথা ছিল। কিন্তু আকস্মিকভাবেই তদন্ত কমিটি ঘটনা তদন্তে আরো সময় চেয়েছে।’

উল্লেখ্য, ১৩ মে শুক্রবার দিবাগত রাত পৌনে ১১টার দিকে যাত্রীবাহী বাসসহ ১৯টি যানবাহন ও ৫ শতাধিক যাত্রী নিয়ে কাওড়াকান্দির উদ্দেশে মাওয়া ঘাট ছেড়ে যায় ফেরি শাহ মখদুম। পরে কাল বৈশাখী ঝড়ের কবলে মাঝ পদ্মায় চরে আটকা পড়লে ওই ঝড়ের মধ্যেই ফেরিতে আগুন লেগে যায়। ৩ ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলে পরদিন ১৪ মে শনিবার ভোরে শাহ মখদুম উদ্ধার করা হয়।

এ দিনই ঘটনা অনুসন্ধানে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। গঠিত কমিটিকে ৪ দিনের তদন্ত কার্যক্রম শেষে বুধবার চূড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিলের সময়সীমা দেওয়া হয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply