ফেরিতে আগুন: ৫ কর্মকর্তা বরখাস্ত

মাওয়া-কাওরাকান্দি নৌ-রুটের পদ্মা নদীতে রো রো ফেরি শাহ মখদুমে ভয়াবহ অগি্নকান্ডের ঘটনায় ফেরির ২ মাষ্টার ইনচার্জ, ২ ইঞ্জিন কর্মকর্তা ও একজন হুইল শুকানীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত শুক্রবার গভীর রাতে এ অগি্নকা-ের এ ঘটনা ঘটে। বিআইডবিস্নউটিসির মাওয়া জোনের সহকারী মহাব্যবস্থাপক মো. আশিকুজ্জামান আজ বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন।

বিআইডবিস্নউটিসি সুত্র জানায়, গত শুক্রবার গভীর রাতে ফেরি শাহ মখদুমে ভয়াবহ অগি্নকান্ডে ফেরির ৩য় তলার মাষ্টার রুম, যাত্রী ছাউনী সম্পুর্ন ভস্মীভূত হয়ে কোটি টাকার উপরে ক্ষয়ক্ষতি হয়। অল্পের জন্য প্রাণে রক্ষা পায় ফেরির ২১ টি যানবাহনের পাচ শতাধিক যাত্রী । ঘটনার পরদিন বিআইডবিস্নউটিসির পরিচালক (প্রশাসন) ড. জ্ঞানরঞ্জন শীলকে প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ।

এ ঘটনায় ফেরির চিফ মাষ্টার ইনচার্জ ইদ্রিস হোসেন সিরাজী, ২য় মাষ্টার আ. মান্নান, ইঞ্জিন কর্মকর্তা আ. মান্নান মিয়া, ২য় ইঞ্জিন কর্মকর্তা মো. জসিমউদ্দিন ও হুইল শুকানী ইমাম হোসেনকে সাময়িকভাবে বহিস্কার করা হয়। বিআইডবি্লউটিসির চিফ প্যারসনাল ম্যানেজার (সিপিএম) মফিজুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত নোটিশ বুধবার রাতে ফেরিটির কর্মকর্তাদের কাছে পৌছে দেয়া হয়।

Leave a Reply