আবদুর রহমান বয়াতিকে এক লাখ টাকার আর্থিক সহায়তা

২৯ মে মুরাদ পারভেজের পরিচালনায় ‘মানবজমিন’ নাটকের শততম পর্ব প্রচারিত হয় এনটিভিতে। আর এ উপলক্ষে ৩০ মে উত্তরা ক্লাবে আয়োজন করা হয়েছিল এক প্রীতি সম্মেলনের। এতে উপস্থিত ছিলেন নাটকের অভিনয়শিল্পী ও কলাকুশলীরা। এ সময় অসুস্থ আবদুর রহমান বয়াতিকে তাঁর চিকিৎসার জন্য এক লাখ টাকার আর্থিক সহায়তা দেওয়া হয়। অনুষ্ঠান থেকে ছবিটি তুলেছেন নিশক।

কালের কন্ঠ
———————————-

আবদুর রহমান বয়াতির পাশে মানবজমিনের কলাকুশলীরা

ধারাবাহিক নাটক মানবজমিনের ১০০তম পর্ব প্রচার উপলক্ষে ৩০ মে আয়োজন করা হয় প্রীতি সম্মেলন। এতে যোগ দেন নাটকটির কলাকুশলী ও শুভাকাঙ্ক্ষীরা। রাজধানীর উত্তরা ক্লাবে আয়োজিত অনুষ্ঠানটি শুধু ১০০তম পর্বের আনন্দ উদযাপনে সীমাবদ্ধ থাকেনি, দেখিয়েছে শিল্পীর প্রতি দায়বদ্ধতা। অসুস্থ শিল্পী আবদুর রহমান বয়াতির পাশে এসে দাঁড়িয়েছে মানবজমিন পরিবার। নাটকটির প্রযোজনা প্রতিষ্ঠান ‘আকৃতি’র পক্ষ থেকে এদিন অসুস্থ শিল্পী আবদুর রহমান বয়াতিকে সম্মাননা এবং নগদ এক লাখ ৯০ হাজার টাকার চেক দেওয়া হয়।

এ সম্পর্কে নাটকটির প্রযোজনা প্রতিষ্ঠানের অন্যতম স্বত্বাধিকারী ও অভিনেতা আহসান হাবিব নাসিম বলেন, ‘প্রথম আলো পত্রিকা পড়ে আবদুর রহমান বয়াতির শারীরিক অসুস্থতার খবর প্রথম জানতে পারি। তারপরই চিন্তা করি এই শিল্পীর পাশে কীভাবে দাঁড়ানো যায়। এরপর বিষয়টা নিয়ে কাছের বন্ধু-বান্ধবদের সঙ্গে আলোচনা করলে তাঁরা আবদুর রহমান বয়াতির পাশে এসে দাঁড়ানোর জন্য বেশ আগ্রহী হয়। সবার সহযোগিতা নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠান আকৃতির মাধ্যমে টাকাগুলো মানবজমিন নাটকের ১০০তম পর্ব পূর্তি উপলক্ষে উনার তাতে তুলে দিই। ’

নাসিম আরও বলেন, ‘আমাদের সবারই একদিন বয়স হবে। কিন্তু একজন শিল্পী বয়স্ক হলে তাঁর সঙ্গে সম্পর্ক রাখা যাবে না—এ মানসিকতা থেকে বের হতেই আমাদের এ আয়োজন। আমি মনে করি উনাদের মতো শিল্পীদের জন্যই আজ আমরা মিডিয়াতে কিছু একটা করতে পারছি। বলতে পারেন এটা এক ধরনের কৃতজ্ঞতাবোধ থেকে করা।’
মানবজমিন নাটকটি শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের জনপ্রিয় উপন্যাস মানবজমিন অবলম্বনে নির্মিত হয়েছে। পরিচালনা করছেন মুরাদ পারভেজ। নাটকটি এনটিভিতে দেখানো হচ্ছে।

প্রথম আলো

Leave a Reply