সিরাজদিখানে পুলিশ ও চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ

৫ পুলিশ আহত, ২০ রাউন্ড গুলি বর্ষণ
সিরাজদিখানের লতব্দি এলাকায় পুলিশ ও আ’লীগ চেয়ারম্যান প্রার্থীর সংঘর্ষের ঘটনায় পুলিশের চাইনিজ রাইফেল ও ভোট কেন্দ্র থেকে ব্যালট বাঙ্ ছিনতাই করেছে সমর্থকরা। এ সময় তাদের হামলায় টেঁটাবিদ্ধসহ ৫ পুলিশ আহত হয়েছে। তাদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শটগান ও পিস্তলের কমপক্ষে ২০ রাউন্ড গুলিবর্ষণ করেছে। ঘটনাস্থলে প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা অবস্থান করছেন।

মুন্সীগঞ্জের সিরাজদিখানে ভোটবাঙ্ ছিনতাই করতে গেলে পুলিশের সঙ্গে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ হয়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৬ রাউন্ড ফাঁকা গুলি করে। আজ মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার লতব্দি ইউনিয়নের লতব্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

তবে পুলিশ গুলি ছোড়ার কথা অস্বীকার করে কৌশলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করছে। ঘটনাস্থলে এখনো এ নিয়ে উত্তেজনা অব্যাহত রয়েছে বলে স্থানীয়রা জানিয়েছে। এ কারণে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
জানা গেছে, আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী হাফেজ ফজলুর সমর্থকরা লতব্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট বাঙ্ ছিনতাই করতে গেলে পুলিশ বাধা দেয়। এতে ওই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা পুলিশের ওপর হামলা চালায়। এ সময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। ভোট কেন্দ্রে থাকা প্রিজাইডিং অফিসারসহ সংশ্লিষ্টরা অবরুদ্ধ হয়ে পড়েন। স্থানীয়রা জানান, এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২০ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। রাত সাড়ে ৯টায় এ রির্পোট লেখা পর্যন্ত সেখানে ধাওয়া-পাল্টা ধাওয়া অব্যাহত ছিল।

এ ব্যাপারে পুলিশ সুপার মো. শাফিকুল ইসলাম ও সিরাজদিখান থানার ওসি মো. মাহাবুবুর রহমানের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করলেও তারা মোবাইল রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Leave a Reply