অর্থ সহায়তা পেলেন রানী সরকার

গত দুই মাস আগে দেশী চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী রানী সরকারের গলব্লাডারের পাথর ধরা পড়ে। কিন্তু আর্থিকভাবে দুর্বল থাকার কারণে চিকিৎসা করা থেকে তাঁকে অনেকটাই দূরে থাকতে হয়। শারীরিক এবং আর্থিকভাবে দুর্বল রানী সরকারকে সহযোগিতা করার জন্য বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের পরিচালক সমিতির সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা চাষী নজরম্নল ইসলাম, বর্তমান সভাপতি মহম্মদ হাননান, মহাসচিব এফআই মানিক উদ্যোগী হয়ে ঢাকার মেয়র সাদেক হোসেন খোকার চিকিৎসা তহবিল থেকে এককালীন ৫০ হাজার টাকা সহায়তা প্রদানের ব্যবস্থা করেন।

বিষয়টি তত্ত্বাবধান করেন সমিতির প্রচার, প্রকাশনা ও দফতর সম্পাদক আহমেদ ইলিয়াস ভঁইয়া। গত ৯ জুন বিকেলে পরিচালক সমিতিতে সভাপতি মহম্মদ হাননান ঢাকার মেয়রের পৰ থেকে রানী সরকারের হাতে নগদ এককালীন ৫০ হাজার টাকা তুলে দেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক সিবি জামান, নূর মোহাম্মদ মনি, মোহাম্মদ সাফি, আলম ফিরোজ, মুশফিকুর রহমান গুলজার, সাংবাদিক ও কাহিনীকার আহমদ জামান চৌধুরীসহ আরও অনেকে।

আর্থিক সহযোগিতা পাওয়া প্রসঙ্গে রানী সরকার বলেন,’আমার এমন সঙ্কট মুহূর্তে যেখানে শিল্পী সমিতির সবার আগে উদ্যোগ নেয়ার কথা সেখানে তারা আমার কোন খোঁজই নেয়নি। বরং পরিচালক সমিতি আমাকে আর্থিকভাবে সাহায্যের উদ্যোগ তাদের উদারতার পরিচয় দিয়েছে। আমি সত্যি পরিচালক সমিতির উপর কৃতজ্ঞ যে তারা সিনিয়র শিল্পীদের জন্য কিছু একটা করার জন্য সব সময়ই অনেক আন্তরিক।’

Leave a Reply