নতুন দুই ছবিতে শায়না

‘মেহেরজান’ খ্যাত অভিনেত্রী শায়না আমিন। টিভিনাটকে অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্রেও নিয়মিত কাজ করতে চান। তবে ভালো গল্পের মানসম্পন্ন ছবিতেই তিনি অভিনয় করবেন বলে ঠিক করেছেন। সম্প্রতি নতুন দুই ছবিতে কাজ করার সূযোগ পেয়েছেন শায়না। ছবি দুটো হলো নারগিস আক্তারের ‘পুত্র এখন পয়সাওয়ালা’ এবং মাসুদ আখন্দের ‘পিতা’।

তরুণ নির্মাতা রুবাইয়াৎ হোসেন পরিচালিত ‘মেহেরজান’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে শায়না আমিনের অভিষেক। কিন্তু ছবিটি মাত্র চারদিন চলার পরপরই এর প্রদর্শনী বন্ধ হয়ে যায়। এতে শায়না খানিকটা হতাশ হলেও হাল ছাড়েন নি। কারণ ছবিটি যারা দেখেছেন তাদের অনেকেই মেহেরজানের তরুণী বয়সের চরিত্রে শায়না আমিনের অভিনয়ের প্রশংসা করেছেন।

ছবিটি মুক্তির পর বেশকিছু টিভিনাটকে শায়না আমিন অভিনয় করলেও তার আগ্রহ ছিল চলচ্চিত্র ঘিরেই। ভালো গল্পের মানসম্পন্ন ছবির জন্যই ছিল তার অপেক্ষা। প্রায় একই সময় শায়না এরকম ভালো দুটো ছবিতে অভিনয়ের সূযোগ পেয়েছেন। নারগিস আক্তার পরিচালিত ‘পুত্র এখন পয়সাওয়ালা’ ছবিতে তিনি অভিনয় করছেন এই সময়ের জনপ্রিয় নায়ক ইমনের বিপরীতে এবং মাসুদ আখন্দের ‘পিতা’ ছবিতে তাকে দেখা যাবে নবাগত নায়ক কল্যাণের বিপরীতে।

‘পুত্র এখন পয়সাওয়ালা’ ছবিতে ইমন অভিনয় করছেন আশীষ চরিত্রে এবং তার বিপরীতে চাঁদনী চরিত্রে অভিনয় করছেন শায়না। এই ছবির কাজ শুরু হয়েছে গত ২৩ মে থেকে। ‘পিতা’ ছবিতে কল্যাণ করছেন শরৎ চরিত্রে অভিনয়। তার বিপরীতে শায়না করছেন ‘পল্লবী’ চরিত্রে অভিনয়।

ছবি দুটোতে অভিনয় প্রসঙ্গে বাংলানিউজকে শায়না আমিন বললেন, দুটো ছবির গল্পই খুব সুন্দর। পরিচালকসহ দুই ছবির কলাকুশলীরাই আমাকে খুব সহযোগিতা করছেন। ‘পিতা’ ছবির পল্লবী চরিত্রটি আমি বেশ উপভোগ করছি। কারণ প্রতিটি মুহূর্তে চরিত্রটি চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে। কাহিনী ধারাবাহিকভাবে পরিবর্তন হচ্ছে আর আমিও নিজেকে প্রতিটি মুহুর্তে চরিত্রের প্রয়োজেন বদলে নিতে পারছি। এটা সত্যিই কঠিন কাজ। কিন্তু তারপরও আমার ভালোলাগছে। আশা করছি দুটো ছবিই দর্শকদের ভালোলাগবে।

এই মুহূর্তে শায়না নিজেকে চলচ্চিত্রেই ব্যস্ত রাখতে চাচ্ছেন। এ প্রসঙ্গে শায়না বললেন, প্রায় প্রতিদিনই নাটকে কাজ করার অফার আসছে। কিন্তু এখন আপাতত নাটকে কাজ করতে চাচ্ছি না। চলচ্চিত্রেই আসলে আমি ক্যারিয়ার গড়তে চাই।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply