টঙ্গীবাড়ীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী বিধি লঙ্ঘন প্রশাসন চুপ

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার কামারখাড়া ইউনিয়নে লাইসেন্স করা পিস্তল দিয়ে ইউ’পি চেয়ারম্যান প্রার্থী ও তার কর্মী সমর্থককে হুমকী দিচ্ছে প্রতিপক্ষ আ’লীগ উপজেলা সভাপতি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী জলিল শিকদারের অর্থ যোগানদাতা শেখ জামাল হোসেন। এ বিষয়ে গতকাল উপজেলা রিটানিং অফিসার বরাবর উপজেলার কামারখাড়া ইউপি চেয়ারম্যান প্রার্থী মোঃ তাজুল ইসলাম একটি অভিযোগ পত্র পেশ করেন। এতে তিনি উল্লেখ করেন তার প্রতিপক্ষের অর্থ যোগানদাতা শেখ জামাল হোসেন তার সমর্থকদের সহ তাকে তার লাইসেন্স করা পিস্তল দিয়ে গুলি করে পঙ্গু করিয়া দিবে বলে হুমকি দিচ্ছে। গত শনিবার তার সমর্থক ভিটি মালধার বাবু শেখের চোখ এই জামাল হোসেনের নির্দেশে উত্তোলন করতে গেলে বাবু শেখ রক্তাক্ত যখম হন।

এ বিষয়ে গতকাল শনিবার টঙ্গীবাড়ী থানায় একটি সাধারন ডায়েরী ভুক্ত করা হয় যাহার নং ৪৩৩/১১। সরজমিন উপজেলার কামারখাড়া ইউনিয়নে গিয়ে জানা যায়, এ ইউনিয়নের উপজেলা আওয়ামীলীগ সভাপতির সমর্থিত প্রার্থী জলিল শিকদার ভোটারদের বাড়ীতে যাওয়ার জন্য শেখ জামাল হোসেনের টাকায় সংযোগ সড়ক তৈরি, জামা কাপড় প্রদান করছেন। নির্বাচনে রঙ্গিন পোষ্টার নিষিদ্ধ থাকলে ও তিনি পুরো ইউনিয়ন জুড়ে রঙ্গিন পোষ্টার লাগিয়েছেন। এত অভিযোগের পর ও প্রষাসন কোন ব্যবস্থা নিচ্ছেনা বলে জানান তাজুল ইসলাম। এ বিষয়ে ইউনিয়ন আ লীগ সভাপতি আমীর বেপারী জানান, জলিল শিখদার আ লীগের কেউ নন তিনি যাকের পার্টির উপজেলা সাধারন সম্পাদক। জলিল শিকদার জানান তিনি কাউকে হুমকি দেননি। শেখ জামাল হোসেনের বাড়িতে গিয়ে ও তার খোজ পাওয়া যায়নি তার ব্যবহুত মোবাইল বন্ধ পাওয়া যায়। টঙ্গীবাড়ী থানা ভারপ্রাপ্ত কর্মকতা জানান আমরা বিষয়টির প্রতি লক্ষ রাখছি।

আসন্ন ইউপি নির্বাচনে টঙ্গীবাড়ী উপজেলার ১২ ইউনিয়নে প্রার্থীরা প্রতিদ্বন্দিতা করছেন। নির্বাচনে প্রতিটি ইউনিয়নেই বড় দুটি দল আওয়ামী লীগ ও বিএনপির সমর্থিত প্রার্থী রয়েছে। আগামী ১৪ ও ১৮ জুন এ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কেন্দ্র করে প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা লক্ষ্য করা যাচ্ছে। অন্যদিকে অনেক প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। মোটরসাইকেলে শোডাউন নিষিদ্ধ হলেও অনেক প্রার্থীকে তা করতে দেখা গেছে।

দলীয় নির্বাচন না হলেও দলীয় সমর্থিত প্রার্থী থাকায় উপজেলার সব ইউনিয়নেই লড়াই হবে মূলত আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্রার্থীদের মধ্যে।

জাহাঙ্গীর আলম
০১৮১৯৪৬২০৭৪

Leave a Reply