লৌহজংয়ে অর্ধদিবস হরতাল বুধবার

ভোট কারচুপির অভিযোগ
ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট কারচুপির অভিযোগে মুন্সীগঞ্জ জেলার লৌহজংয়ের কনকসার ইউনিয়নে আগামী বুধবার অর্ধদিবস হরতাল আহ্বান করা হয়েছে। পরাজিত চেয়ারম্যান পদপ্রার্থী আবু বকর ঢালীর সমর্থকরা গতকাল রবিবার এ কর্মসূচি ঘোষণা করে। এ ছাড়া তারা গতকাল প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

স্থানীয় সূত্রে জানা যায়, নির্বাচনে কারচুপির অভিযোগে পরাজিত চেয়ারম্যান পদপ্রার্থী আবু বকর ঢালীর কর্মী-সমর্থকরা গতকাল রবিবার সন্ধ্যায় প্রতিবাদ জানাতে ঘোড়দৌড় পাকাসেতু হয়ে কাঠপট্টি মসজিদ পর্যন্ত দীর্ঘ মানববন্ধন কর্মসূচি পালন করে। এর আগে ধীতপুর গ্রামে চেয়ারম্যান পদপ্রার্থী বকর ঢালীর বাড়িতে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। নূরুল হক বেপারীর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন আবু বকর ঢালী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুরুল আমিন, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য মোহাম্মদ আলী, ইউপি সদস্য সামসুল হক বেপারী প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, গত শনিবারের নির্বাচনে ৯ নং ওয়ার্ডের কাহেতারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফল ঘোষণা না করে ব্যালটবাঙ্ র‌্যাব ও পুলিশ দিয়ে থানায় এনে পরিকল্পিতভাবে আবুল কালাম আজাদকে মাত্র ৫৭ ভোটে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। এ জন্য তারা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক নূহ-উল-আলম লেনিনকে দোষারোপ করে। তাদের দাবি, সব কেন্দ্রে আবু বকর ঢালী মোট সাড়ে ৬০০ ভোটে এগিয়ে ছিলেন। ওই সময় ৯ নম্বর ওয়ার্ড কাহেতারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আলোর স্বল্পতার কারণ দেখিয়ে ব্যালটবাঙ্ থানায় নিয়ে যাওয়া হয়। পরে থানায় ভোট গণনা করে আবুল কালাম আজাদকে বিজয়ী ঘোষণা করা হয়।

Leave a Reply