মুন্সীগঞ্জে আ’লীগ ২ চেয়ারম্যান প্রার্থীর আপোষ

মুন্সীগঞ্জের মোল্লাকান্দি ইউনিয়নে আওয়ামী লীগের ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনায় আপোষ মীমাংশা হয়েছে। ফলে এলাকার ভোটারদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে মাকহাটি বাজারে প্রশাসন ও পুলিশের উদ্যোগে অনুষ্ঠিত সভায় বিবাদমান ২ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে মীমাংশা হয়েছে বলে জানা গেছে। পরে মাকহাটি গ্রামে জামে মসজিদের মাইকিং করে চেয়ারম্যান প্রার্থীরা তাদের সমর্থকদের সংঘর্ষ থেকে বিরত থাকার ও ভোটারদের আতঙ্কিত না হওয়ার আহ্বান জানান।

অতিরিক্ত জেলা প্রশাসক এএসএম মাহফুজুল হক ও অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলামের নেতৃত্বে মাকহাটি বাজারে অনুষ্ঠিত সভায় চেয়ারম্যান প্রার্থী হাজী রিপন হোসেন ও শাহআলম মল্লিক উপস্থিত ছিলেন। এ সময় ২ প্রার্থী আর কোনো বিরোধ নয়, সকলে একসঙ্গে মিলেমিশে থাকবো, যাকে খুশি তাকে ভোট দেব, এমন অঙ্গীকার করে বক্তব্য প্রদান করেন। পরে সভার সিদ্ধান্ত মসজিদের মাইক দিয়ে ইউনিয়নে প্রচার করা হয়। এতে আতঙ্কিত ভোটারদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে বলে গ্রামবাসীরা জানান।

উল্লেখ্য, ইউনিয়ন পরিষদ নির্বাচন ও আধিপত্য বিস্তারকে ঘিরে মোল্লাকান্দি ইউনিয়নে আওয়ামী লীগের ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে গত ১ বছরে একাধিকবার সংঘর্ষ, গোলাগুলি ও বোমাবাজির ঘটনা ঘটে। এতে অসংখ্য মানুষ আহত হয়। সর্বশেষ গতকাল রোববার দু’গ্রুপের মধ্যে দু’দফা সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় ২৫ জন আহত হয়। এতে আতঙ্কিত হয়ে পড়ে ইউনিয়নের সাধারণ ভোটাররা। প্রশাসন একাধিকবার সভা করে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করে। পরে পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম ২ চেয়ারম্যান প্রার্থীকে অফিসে ডেকে নিয়ে আলাপ-আলোচনা ও গ্রেফতারের ভয় দেখিয়ে মীমাংশার পরিবেশ সৃষ্টি করে।

Leave a Reply