মহাকালী ইউনিয়ন হবে একটি মডেল

রাসেল মাহমুদ, মুন্সীগঞ্জ থেকে : আলহাজ নজিবুর হোসেন ঢালী নির্ভীক সমাজসেবক, সদালাপী, দানশীল ও শান্তিপ্রিয় মানুষ। তিনি মুন্সীগঞ্জ সদর উপজেলার মহাকালী ইউনিয়নে চেয়ারম্যান পদে দোয়াত-কলম মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ২১শে জুন অনুষ্ঠিত হবে এখানকার ইউপি নির্বাচন। নিজের প্রতিষ্ঠিত আধুনিক হাসপাতালের মাধ্যমে চিকিৎসা সেবা সহ ভাল-মন্দ সার্বিক বিষয়ে এলাকার জনসাধারণের পাশে নিজেকে সব সময় সম্পৃক্ত রাখাসহ গাবতলা জামে মসজিদের ম্যানেজিং কমিটির সভাপতি ও উন্নয়নের ধারক হওয়ার কারণে জনগণের মাঝে তার রয়েছে অনেক সুনাম ও ব্যাপক জনপ্রিয়তা।

মহাকালী ইউনিয়নের সফল ও জনপ্রিয় চেয়ারম্যান সাবেক এমপি আলহাজ সিদ্দিকুর রহমানের মৃত্যুর পর এই প্রথম উচ্চ ও শিক্ষিত একজন চেয়ারম্যান প্রার্থী পেয়ে সাধারণ ভোটারদের মাঝে তাকে নিয়ে বইছে পরিবর্তনের হাওয়া। ভোটারদের আশাবাদ, তাকে এবার নির্বাচিত করলে শিক্ষাক্ষেত্রে ব্যাপক প্রসার ঘটা ছাড়াও কৃষিক্ষেত্রে হবে আশাতীত উন্নয়ন। শহরের পার্শ্ববর্তী এলাকায় অবস্থিত নাগরিক সুবিধাবঞ্চিত ও অবহেলিত এ ইউনিয়নটিতে গ্যাস সংযোগ স্থাপনে অঙ্গীকার ব্যক্ত করে তিনি বলেন, কৃষিপ্রধান এ অঞ্চলের মানুষ বেশী একটা ভাল নেই। কারণ, আলু চাষ করে গত দু’বছরে লোকসানের মুখে পড়ে কৃষকরা দিন দিন ঋণী হয়ে যাচ্ছে।

তাই সহজ কিস্তিতে কৃষকদের ঋণের ব্যবস্থা করে তাদের লোকসানের পরিমাণ কিছুটা হলেও কমে আনার ব্যবস্থা করাটা হবে আমার অন্যতম কাজ। মসজিদ, মাদ্রাসা, মন্দির, রাস্তাঘাট, কালভার্ট, ব্রিজ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নসহ শিক্ষার মান বাড়ানোটা হবে আমার জন্য একটি সুভাগ্যের মতো একটি বড় ধরনের দায়িত্বশীল কাজ। এলাকার উন্নয়ন কাজ সম্পন্নসহ সার্বিক সমস্যার সমাধান করে দুর্নীতি, সন্ত্রাস, মাদকমুক্ত করে এই ইউনিয়নটি সারাদেশে একটি মডেল হিসেবে প্রতিষ্ঠা করে শান্তিপ্রিয় এ ইউনিয়টির শান্তি বজায় রাখবো ইনশআল্লাহ।

Leave a Reply