মুন্সীগঞ্জে স্থানীয় এমপি’র নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন

নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা সত্ত্বেও মুন্সীগঞ্জে স্থানীয় এমপি একের পর এক নির্বাচনী সভায় যোগদান করে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। এরই ধারাবাহিকতায় শুক্রবার বিকেলে মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম ইদ্রিস আলী সদরের বাংলাবাজারে স্থানীয় আ’লীগের চেয়ারম্যান প্রার্থী ইসমাইল সরকারের নির্বাচনী সভায় যোগদান করে দলীয় প্রার্থীকে ভোট দিতে প্রচারণা চালান। এ সময় তার সঙ্গে সদর উপজেলা চেয়ারম্যান আনিসুজ্জামান আনিসকেও নির্বাচনী সভায় যোগদান করতে দেখা গেছে।

সরেজমিন দেখা গেছে, সদরের বাংলাবাজার ইউনিয়নের নির্বাচন উপলক্ষে আ’লীগ সমর্থিত প্রার্থী ইসমাইল সরকারের নির্বাচনী সভায় স্থানীয় এমপি এম ইদ্রিস আলী ও সদর উপজেলা চেয়ারম্যান আনিসুজ্জামান আনিসের আগমনের বিষয়টি মাইকিং করা হচ্ছে। বিকেল ৫টায় চেয়ারম্যান প্রার্থীকে নিয়ে মাইক্রোবাস যোগে বাংলাবাজারে পৌঁছলে আ’লীগ নেতাকর্মীরা জয় বাংলা, জয় বঙ্গবন্ধু শ্লোগানে এলাকা মুখরিত করে তোলে। এ সময় উপজেলা চেয়ারম্যান আনিসুজ্জামান আনিস শ্লোগান দেয়া থেকে নেতাকর্মীদের নিবৃত করেন। পরে তারা বাজারে অবস্থান নিয়ে আ’লীগ প্রার্থীর পক্ষে প্রচারণা চালান।

এছাড়া বাংলাবাজারে স্থানীয় এমপি ও উপজেলা চেয়ারম্যানের আগমনের সময় বিএনপি সমর্থিত প্রার্থী গোলাম মর্তুজাও অভ্যর্থনা জানিয়ে তার পক্ষে সমর্থন আদায়ের চেষ্টা করেন।

এ ব্যাপারে আ’লীগ সমর্থিত প্রার্থী ইসমাইল সরকার ঘটনার সত্যতা স্বীকার করেন। তবে এ প্রসঙ্গে স্থানীয় এমপি এম ইদ্রিস আলীর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

Leave a Reply