পঞ্চসার ইউনিয়নে ভোট কারচুপির অভিযোগে প্রতিবাদ মিছিল

মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নে ৩নং ওয়ার্ডের একটি কেন্দ্রে ভোট কারচুপির অভিযোগে পরাজিত ২ মেম্বার প্রার্থী ও তার সমর্থকরা প্রতিবাদ মিছিল করেছে। শনিবার রাতে তারা নির্বাচনী ফলাফল প্রত্যাখ্যান করে শহরে মিছিল করে। পরে তারা মুন্সীগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিকদের কাছে এবং উপজেলা নির্বাহি কর্মকর্তার কাছে অভিযোগ প্রদান করেন।

পরাজিত প্রার্থী শামীম আহমেদ ও নুরুল হক অভিযোগ করেন, পঞ্চসার উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৬৮ জন। ভোটগ্রহণ হয়েছে ২ হাজার ১৬৮টি। কিন্তু কেন্দ্রের প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার ভোট বেশি দেখিয়ে কারচুপির মাধ্যমে অপর মেম্বার প্রার্থী আমানউল্লাহকে বিজয়ী ঘোষণা করেন। আমাদের পক্ষের পোলিং এজেন্টদের আগেই রেজাল্ট শিটে স্বাক্ষর নিয়েছেন। আমরা ভোট পুন:গণনার দাবি জানালেও তারা আমাদের দাবি শুনেনি। তাই আমরা পুনরায় ভোটগ্রহণের দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা রহমতউল্লাহর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা শাহান আরা লিলি জানান, ফলাফল ঘোষণার পরে ভোট পুন:গণনার সুযোগ নেই। কোনো অভিযোগ থাকলে নির্বাচন কমিশনের কাছে করার পরামর্শ দেয়া হয়েছে।

উল্লেখ্য, পঞ্চসার ইউনিয়ন পরিষদে ৩ নম্বর ওয়ার্ডে মেম্বার পদে ৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরা হলেন- আমানউল্লাহ, শামীম আহমেদ ও নুরুল হক। এদের মধ্যে আমানউল্লাহকে বিজয়ী ঘোষণা করা হয়।

Leave a Reply