মাওয়া-কাওড়াকান্দি রুটে ফেরি চলাচল শুরু

মাওয়া-কাওয়াকান্দি নৌরুটে ১৫ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে। রোববার সকাল সাড়ে ১১টায় ফেরি সার্ভিস শুরু হয়। বিআইডব্লিউটিসির মাওয়া কার্যালয়ের ব্যবস্থাপক সিরাজুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য জানিয়েছেন। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে সকাল সাড়ে ৮টা ফেরি ও নৌযান চলাচল বন্ধ ছিলো। দুপারে আটকা পড়ে পাঁচশ যানবাহন।

প্রচণ্ড ঢেউয়ের কারণে শনিবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে সাতটি ফেরি বন্ধ ছিলো। মাঝেমাঝে একটি রো রো ফেরি এবং ২টি কে টাইপ ফেরি চলাচল করিছলো। বন্ধ রাখা হয় ২টি মিডিয়াম ও ৫টি ফ্ল্যাট ফেরি।

বিআইডব্লিউটিসির মাওয়া কার্যালয়ের ব্যবস্থাপক সিরাজুল হক রোববার সকাল সাড়ে ৮টায় জানান, উভয় পারে পাঁচশ’ যান এখন পারাপারের অপেক্ষায় রয়েছে।

এর আগে একটানা ৪৩ ঘণ্টা বন্ধ থাকার পর শনিবার সকাল ৮টায় ফেরি চলাচল শুরু হয় এবং সচল ১০টি ফেরিই যানবাহন পারাপার শুরু করে। তবে ঢেউ বেড়ে যাওয়ায় বেলা ১১টা থেকে ফ্ল্যাট ৫টি ফেরি বন্ধ রাখা হয়। বাকি ৫টি ফেরি চালু রাখা হয়।

নদী কিছুটা শান্ত হয়ে এলে বিকাল ৪টা থেকে ১০টি ফেরিই চলাচল শুরু করে। তবে সন্ধ্যা ৭টার দিকে নদী আবারও উত্তাল হয়ে উঠতে থাকে। এ পরিস্থিতিতে সাড়ে ৭টার দিকে ৭টি ফেরি বন্ধ করে দেওয়া হয়।

জোয়ারের পানিতে মাদারীপুরের কাওড়াকান্দিতে ১নং ও ২নং ঘাট তলিয়ে গেছে।

গত তিনদিন বিরতি দিয়ে দিয়ে ফেরি সার্ভিস বন্ধ থাকায় দক্ষিণাঞ্চলগামী ও দক্ষিণাঞ্চল থেকে রাজধানীমুখী হাজার হাজার যাত্রী দুর্ভোগে পড়েন।

Leave a Reply