প্রধান শিক্ষক চেয়ারম্যান প্রার্থী, তাই স্কুল ছুটি

তিনি স্কুলের প্রধান শিক্ষক। আওয়ামী রাজনীতির সঙ্গেও জড়িত। এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। ফলে স্কুলের শিক্ষার্থীদের নির্বাচনী প্রচারণায় ব্যবহার করছেন। স্কুল ছুটি দিয়ে ছাত্র-ছাত্রীদের ভোটের মাঠে নামিয়েছেন। ঘটনাটি ঘটেছে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায়। আজ বুধবার উপজেলার গুয়াগাছিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল ফিরোজ ছাত্র-ছাত্রীদের দিয়ে তার পক্ষে এই নির্বাচনী প্রচারণা চালান।

নির্বাচনী কাজে অংশ নেয়া নবম শ্রেণীর ছাত্রী উম্মে হানী ও ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী হাসি জানান, সকাল ১১টায় স্কুল ছুটি দিয়ে প্রধান শিক্ষক কামরুল ফিরোজ ছাত্র-ছাত্রীদের তার পক্ষে ভোট চাওয়ার জন্য বিভিন্ন গ্রামে পাঠান। আজ অর্ধশতাধিক শিক্ষার্থী কয়েকটি দলে বিভক্ত হয়ে গুয়াগাছিয়া ইউনিয়নের শিমুলিয়া, বালুয়াকান্দি ও জামালপুরসহ কয়েকটি গ্রামে স্কুল শিক্ষক কামরুল ফিরোজের পক্ষে দেয়াল ঘড়ি মার্কায় ভোট চেয়ে দিনভর প্রচারণা চালায়। কমবয়সী ও স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রীদের নির্বাচনী প্রচারণায় ব্যবহার করায় অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এলাকাবাসী বিষয়টি তাৎক্ষণিক গজরিয়া উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. আসাদুজ্জামানকে অবহিত করেন।

এ ব্যাপারে প্রধান শিক্ষক কামরুল ফিরোজের সঙ্গে কয়েকবার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

গজারিয়া উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান জানান, বিষয়টি তার কাছে অভিযোগ আকারে এসেছে। তিনি এ বিষয়ে খোঁজখবর নিচ্ছেন।

Leave a Reply