শ্রীনগরে বাস খাদে পড়ে প্রভাষক নিহত

গাড়ি ভাঙচুর-অবরোধ
মুন্সীগঞ্জের শ্রীনগরে ঢাকা-বাড়ৈখালী সড়কে যাত্রীবাহী বাস খাদে পড়ে কলেজ শিক্ষিকা নিহত হওয়ায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা ৫টি যানবাহন ভাঙচুর করেছে। আজ মঙ্গলবার দুপুর ২টার দিকে উপজেলার খাহ্রা নামক স্থানে এ ঘটনা ঘটে। উত্তেজিত শিক্ষার্থীরা ঘটনার পর আধা ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। পরে ঘটনাস্থলে পুলিশ ও র‌্যাব মোতয়েন করা হলে পরিস্থিতি স্বাভাবিক হযে ওঠে।

স্থানীয় সূত্র জানায়, ঢাকা-বাড়ৈখালী সড়কের খাহ্রা নামক স্থানে ঢাকাগামী বৈশাখী পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। এতে খাহ্রা আদর্শ কলেজের প্রভাষক সোনিয়া আফরোজসহ ১০ জন আহত হন। পরে হাসপাতালে নেয়ার পথে প্রভাষকের মৃত্যু হয়। এ খবরে উত্তেজিত শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়ে যানবাহন ভাঙচুর চালায়। এ সময় শিক্ষার্থীরা ৫ থেকে ৬টি যানবাহন ভাঙচুর করে এবং সড়ক অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। যাত্রীরা অভিযোগ করে জানান, ড্রাইভারকে পাশে বসিয়ে হেলপার গাড়ি চালালোর ফলে এই দুর্ঘটনা ঘটে।

শ্রীনগর থানার ওসি সাখাওয়াত হোসেন জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক হয়ে উঠেছে।

শীর্ষ নিউজ
—————————————

শ্রীনগরে বাস খাদে পড়ে কলেজ শিক্ষিকা নিহত, আহত ২৫

মুন্সীগঞ্জের শ্রীনগরে মঙ্গলবার দুপুরে যাত্রীবাহী বাস খাদে পড়ে কলেজের এক কলেজ শিক্ষিকা নিহত ও শিক্ষার্থীসহ ২৫ জন আহত হয়েছেন।

শ্রীনগরের খাহ্রা আদর্শ ডিগ্রি কলেজের প্রভাষিকা সোনিয়া আফরোজকে গুরুতর আহত অবস্থায় চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

একই কলেজের শিক্ষার্থী কাজল ঘোষ ও কামাল শেখকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর আহতদের শ্রীনগর উপজেলার ষোলঘর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন বাংলানিউজকে জানান, দুপুর ১টার দিকে খাহ্রা বাজার থেকে ৩৫ জন যাত্রী নিয়ে বৈশাখী পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঢাকার উদ্দেশে রওনা দেয়। বাজার থেকে সামান্য দূরে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি সড়কের পাশের খাদে পড়ে প্রায় ৮ ফুট পানির নিচে তলিয়ে যায়।

এদিকে, কলেজের প্রভাষিকার মৃত্যুতে বিক্ষুব্ধ হয়ে উঠে খাহ্রা আদর্শ ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। প্রিয় শিক্ষিকার মৃত্যুতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দুপুর দেড়টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ঢাকা-বাড়ৈখালী-খাহ্রা সড়ক অবরোধ করে রাখে।

এ সময় বৈশাখী পরিবহনের কমপক্ষে ১০টি বাসে ব্যাপক ভাঙচুরও চালায় তারা।

পরে স্থানীয় প্রশাসনের মধ্যস্থতায় বিকেল সাড়ে ৩টার দিকে শিক্ষার্থীরা সড়ক থেকে অবরোধ তুলে নেয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
—————————————

শ্রীনগরে যাত্রীবাহী বাস খাদে : গাড়ী ভাংচুর : নিহত ১

আরিফ হোসেন : শ্রীনগরে যাত্রীবাহী বাস খাদে পড়ে খাহ্রা আদর্শ ডিগ্রী কলেজের প্রভাষিকা নিহত ও আরও ১০ জন আহত হয়েছে । গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার খাহ্রা নামক স্থানে ঢাকাগামী বৈশাখী পরিবহনের একটি বাস নিয়ন্ত্রন হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। এ সময় বাসটির আর্ধেক প্রায় ৬ ফুট পানির নিচে তলিয়ে যায়। গুরম্নতর আহত খাহ্রা আদর্শ কলেজের ইংরেজী বিভাগের প্রভাষিকা সোনিয়া আফরোজকে(৩২) হাসপাতালে নেওয়ার পথে মারা যায় । ঐ কলেজের ছাত্র কাজলকে(২২) ঢাকা পঙ্গু হাসপাতালে ও অজ্ঞাত এক পুরম্নষকে (৩৮) নিমতলা বসুমতি হাসপাতালে ভর্তি করা হয়েছে । প্রভাষিকার মৃত্যুর খবর কলেজে পৌঁছলে উত্তেজিত ছাত্র ও এলাকাবাসী মিলে বৈশাখী পরিবহণের ৭ টি বাসে ভাংচুর চালায় এবং ঢাকা-বাড়ৈখালী সড়কে ৩ ঘন্টা যান চলাচল বন্ধ করে রাখে। যাত্রীরা অভিযোগ করেন, তাদের নিষেধ উপেক্ষা করে ড্রাইভারকে পাশে বসিয়ে হেলপার রাকিব গাড়ি চালাচ্ছিল ।

মুন্সীগঞ্জ নিউজ
—————————————

মুন্সীগঞ্জে বাস দুর্ঘটনায় প্রভাষক নিহত

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বাড়ৈখালী এলাকায় বাস দুর্ঘটনায় এক কলেজ শিক্ষিকা নিহত হয়েছেন। আহত হন ২০ জন।

মঙ্গলবার দুপুরে ঢাকা-বাড়ৈখালী- খাহ্রা সড়কে এই দুর্ঘটনায় নিহত হন খাহ্রা আদর্শ ডিগ্রি কলেজের ইংরেজির প্রভাষক সোনিয়া আফরোজ (৩৫)।

একই কলেজের শিক্ষার্থী কাজল ঘোষ ও কামাল শেখকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের স্থানীয় ও ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

শ্রীনগর থানার ওসি শাখাওয়াত হোসেন জানান, ৩০/৩৫ জন যাত্রী নিয়ে একটি বাস বাস রাস্তার পাশে খাদে পানিতে পড়ে গেলে শিক্ষিকা সোনিয়া আফরোজ আহত হন।

হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

পুলিশ কর্মকর্তা আরো বলেন, দুর্ঘটনার পর কলেজের শিক্ষার্থীরা দুপুর দেড়টা থেকে কলেজের সামনে রাস্তা অবরোধ করে অন্তত ১০টি যান ভাংচুর করে।

পরে প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ তুলে নিলে বেলা ৪টা থেকে যান চলাচল স্বাভাবিক হয়।

বাসের চালক ও সহকারী পলাতক রয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
—————————————

Leave a Reply