মাওয়া-কাওড়াকান্দি নৌ-রুটে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

মাওয়া-কাওড়াকান্দি নৌ-রুটের মাওয়া ঘাটে সিবোট, লঞ্চ ও ট্রলারের যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ উঠছে। মাওয়া ঘাটের ইজারাদারের লোকজন যাত্রীদের জিম্মি করে এ ভাড়া আদায় করছে। এছাড়া অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীরা লাঞ্ছিত হচ্ছেন বলে জানা গেছে। জানা যায়, মাওয়া-কাওড়াকান্দি নৌ-রুটের পারাপারে সিবোটে জনপ্রতি ১১০ টাকার পরিবর্তে ১৫০ টাকা, লঞ্চে ৩ টাকার পরিবর্তে ১০ টাকা ও ট্রলারে ১৫ টাকার স্থলে ৩০ টাকা আদায় করা হচ্ছে। প্রতিদিন এভাবে কয়েকশ’ যাত্রীর কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছেন ইজারাদাররা।

যাত্রীরা অভিযোগ করে বলে, অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করলে তাদের লাঞ্ছিত হতে হয়। এ কারণে কেউ এর প্রতিবাদ করে না। স্থানীয় মেদেনীমন্ডল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রাশেদুল হক মুন্না জানান, এভাবে অতিরিক্ত ভাড়া আদায়ের ফলে দক্ষিণাঞ্চলের হাজার হাজার যাত্রী সাধারণের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এতে মহাজোট সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।

তবে মাওয়া ঘাটের ইজারাদার ও আওয়ামী লীগ নেতা মো. সিরাজুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, সরকার নির্ধারিত ভাড়া আদায় করা হচ্ছে। ইজারা না পেয়ে প্রতিপক্ষ একটি গ্রুপ মিথ্যা কথা বলে বেড়াচ্ছে বলে তিনি দাবি করেন।

Leave a Reply