গজারিয়াতে ভবন থেকে পড়ে ২ শ্রমিক নিহত

মুন্সীগঞ্জের গজারিয়াতে রোববার বেলা সোয়া ১১টার দিকে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ নির্মাণ-শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ সময় আরও ২ নির্মাণ-শ্রমিক গুরুতর আহত হয়েছে। জেলার গজারিয়া উপজেলার বাউশিয়া এলাকায় ইঞ্জিনিয়ারিং স্টাফ কলেজের নির্মাণাধীন চারতলা ভবনে এই ঘটনা ঘটে।

গজারিয়া থানার এএসআই ফরিদউদ্দিন ঘটনাস্থল থেকে বাংলানিউজকে জানান, গজারিয়া উপজেলার বাউশিয়া এলাকায় ইঞ্জিনিয়ারিং স্টাফ কলেজের নির্মাণাধীন চারতলা ভবনের দেয়ালে ঘষামাজার কাজ করছিল ৪ নির্মাণ-শ্রমিক।

তারা দেয়ালের সাথে তৈরি করা মাঁচার উপর দাঁড়িয়ে কাজ করছিল। এক পর্যায়ে মাঁচা ভেঙে ৪ শ্রমিক নিচে পড়ে যায়।

এতে ঘটনাস্থলেই মারা যান আলো (২২) ও কানু (২০) নামের ২ নির্মাণ-শ্রমিক। আহত শ্রমিক আলমগীর (২৪) ও রুবেলকে (২২) ঢাকা পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

শ্রমিকদের সবার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ বলে জানা গেছে। নিহতদের লাশ গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
———————————————

গজারিয়ায় ভবন থেকে পড়ে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু

মুন্সীগঞ্জের গজারিয়ায় ৪ তলা ভবনে কাজ করতে গিয়ে পা ফসকে পড়ে আলো (২২) ও তানিস (২৫) নামের দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ রোববার বেলা ১১টার দিকে উপজেলার বাউশিয়া এলাকাস্থ ইঞ্জিনিয়ারিং স্টাফ কলেজের নির্মাণাধীন ভবন থেকে পড়ে ওই শ্রমিক মারা যায়।

স্থানীয় সূত্র জানায়, গজারিয়া ইঞ্জিনিয়ারিং স্টাফ কলেজের একাডেমিক ভবনের ৪ তলায় প্লাস্টারের কাজ করছিল শ্রমিকরা। এ সময় পা ফসকে নির্মাণ শ্রমিক আলো ও তানিস নিচে পড়ে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। এদিকে স্থানীয় হাসপাতাল সূত্র জানায়, দুই নির্মাণ শ্রমিককে হাসপাতালে আনার আগেই মারা যায়। তাদের মাথায় ও বুকে আঘাত লেগেছে। তাদের দুই জনের বাড়ি চাপাইনবাবগঞ্জ জেলায়।

শীর্ষ নিউজ
———————————————

মুন্সীগঞ্জে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু আহত ২

মুন্সীগঞ্জের গজারিয়াতে গতকাল রোববার সকালে নির্মাণাধীন ভবনের দেয়ালে কাজ করার জন্য তৈরিকৃত বাঁশের মাচা ভেঙে নিচে পড়ে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরো ২ নির্মাণ শ্রমিক গুরুতর আহত হয়েছেন। রোববার বেলা ১১টার দিকে জেলার গজারিয়া উপজেলার বাউশিয়া এলাকায় ইঞ্জিনিয়ারিং স্টাফ কলেজে এই হতাহতের ঘটনা ঘটে। গজারিয়া থানা পুলিশ নিহত নির্মাণ শ্রমিকদের লাশ উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে। আহত দুনির্মাণ শ্রমিক আলমগীর (২৪) ও রুবেলকে (২২) ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের বালুয়াকাঠা গ্রামে। নিহতরা হচ্ছে_ মো. আলম ওরফে আলো (২২) ও কানু মিয়া (২০)। নিহত আলম চাঁপাইনবাবগঞ্জের হরিষপাড়া এলাকার সেরাজুলের ছেলে ও কানু একই এলাকার নাঈমুল মিয়ার ছেলে।

গজারিয়া থানা পুলিশ জানায়, গজারিয়ার বাউশিয়ার ইঞ্জিনিয়ারিং স্টাফ কলেজের চারতলা ভবনের দেয়ালে চুন-বালির কাজ চলছিল। গতকাল সকালে ওই ভবনের চারতলার দেয়ালে কাজ করার লক্ষ্যে দেয়াল ঘেঁষে বাঁশের মাচা বানানো হয়। তাতে দাঁড়িয়ে ৪ নির্মাণ শ্রমিক বালি-সিমেন্ট দিয়ে প্লাস্টারের কাজ করছিল। বেলা ১১টার দিকে কাজ চলাকালীন সময়ে হঠাৎ করে বাঁশের মাচা ভেঙে পড়ে। এতে ৪ জনই চারতলা থেকে নিচে মাটিতে গিয়ে পড়েন। এ সময় আহত ৪ নির্মাণ শ্রমিককে আশঙ্কাজনক অবস্থায় গজারিয়া উপজেলার ভবেরচর স্বাস্থ্য কমপেক্সে নেয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক আলম ও কানুকে মৃত ঘোষণা করেন। আহত অন্য দুনির্মাণ শ্রমিককে ঢাকা পঙ্গু হাসপাতালে প্রেরণ করেন। গতকাল বিকালে নিহত দুনির্মাণ শ্রমিকের লাশ ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়।

এ ব্যাপারে গজারিয়া থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

ডেসটিনি
———————————————

Leave a Reply