পদ্মা সেতু বাস্তবায়ন এখন সময়ের ব্যাপার ॥ যোগাযোগ মন্ত্রী

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন বলেছেন, পদ্মা সেতু বাস্তবায়ন এখন সময়ের ব্যাপার মাত্র। শিঘ্রই মূল সেতুর কাজ শুরু হবে। পদ্মা সেতুর কারণে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের পুনবার্সন করা হবে। ইতোমধ্যেই পুনর্বাসন প্রকল্পের কাজ এগিয়ে চলেছে। এই পুনবার্সন কেন্দ্রগুলো হবে আন্তজার্তিক মানের।

তিনি শুক্রবার সকালে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কুমারভোগে পুনর্বাসন প্রকল্প পরিদর্শনকালে সাংবাদিকদের এই কথা বলেন। এই সময় মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. আজিজুল আলমসহ পদ্মা সেতু প্রকল্পের উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। মন্ত্রী পরে মাওয়া থেকে রেসকিউ বোর্ড যোগে পদ্মা সেতুস্থল বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

যোগাযোগ মন্ত্রী বলেন, পুনর্বাসন প্রকল্প এলাকায় দেশের সবচেয়ে বড় ও আধুনিক প্রাথমিক বিদ্যালয় বিদ্যালয় তৈরী হচ্ছে। এছাড়াও খেলার মাঠ, স্কুল, কলেজ, মসজিদ, কমিউনিটি সেন্টার, বাজার, বিদ্যুত, পানির আধুনিক সুবিধা থাকবে এতে। মন্ত্রী কাজের অগ্রগতিততে সন্তোষ প্রকাশ করেন।

মুন্সীগঞ্জ নিউজ
————————————-

পুনর্বাসন কেন্দ্রগুলোকে আধুনিক শহর হিসেবে গড়ে তোলা হবে- যোগাযোগমন্ত্র

যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন বলেছেন, ‘পদ্মা সেতু নির্মাণে ক্ষতিগ্রস্ত এলাকার পুনর্বাসন কেন্দ্রগুলোকে আধুনিক শহর হিসেবে গড়ে তোলা হবে।’

তিনি বলেন, ‘পুনর্বাসনকেন্দ্রগুলোতে থাকবে আন্তর্জাতিকমানের স্কুল-কলেজ। থাকবে হাট-বাজার, মসজিদ ও খেলার মাঠ। এছাড়া পুনর্বাসন কেন্দ্রগুলোকে রাজধানীর ধানম-ি, গুলশান, বনানী ও বারিধারার মতো আধুনিক শহরে পরিণত করা হবে।’

শুক্রবার সকাল ১১টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কুমারভোগ এলাকায় পদ্মা সেতু নির্মাণে ক্ষতিগ্রস্তদের জন্য নির্মিতব্য পুনর্বাসনকেন্দ্র পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

পরে মন্ত্রী দক্ষিণবঙ্গের শরীয়তপুরের পুনর্বাসনকেন্দ্র পরিদর্শনে যান। এ সময় সেতু বিভাগ, পদ্মা সেতু প্রকল্প ও যোগাযোগ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
————————————-

Leave a Reply