সিরাজদিখানে জনসংখ্যা দিবস উপলক্ষ্যে বৃক্ষমেলা র‌্যালী ও আলোচনা সভা

সাকিল হাসান, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা অডিটরিয়ামে সোমবার বেলা ১২টায় বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যৌথভাবে অনুষ্ঠানটির আয়োজন করে উপজেলা পরিবার পরিকল্পনা কতৃপক্ষ ও বৃক্ষমেলার আয়োজন করে উপজেলা কৃষি সম্প্রসারণ কতৃপক্ষ

সকাল ১১টায় উপজেলা পরিবার পরিকল্পনা কতৃক র‌্যালীবের করে উপজেলা ভবন থেকে দানিয়াপাড়া মোড় প্রদক্ষিন করে।

উপজেলা ভবনের মাঠে বৃক্ষমেলার আয়োজন করে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারন কতৃপক্ষ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, মুন্সীগঞ্জ ১ আসনের এমপি সুকুমার রঞ্জন ঘোষ, বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা দাউদুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবা আইরিন, উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট আবুল কাশেম, উপজেলা ¯স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ স্বপন কুমার তপাদার।

উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ জিয়াউল আলম, উপজেলা কৃষি অফিসার শোভন কুমার ধর, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের পক্ষথেকে বক্তব্য রাখেন নবনির্বাচিত রশুনিয়া ইউনিয়ন চেয়ারম্যান ইকবাল হোসেন।
পরিবার পরিকল্পনার মাঠপর্যায়ে গুরুত্ব পূর্ণ অবদান রাখায় সার্টিফিকেট পেলেন ইছাপুরা ইউনিয়নে সাহেরা খাতুন (FWP), ও মালখানগর ইউনিয়নে সেলিনা আক্তার (FWP), প্রধান অতিথির কাছ থেকে তারা সনদ গ্রহন করেন।

বিশ্ব জনসংখ্যা দিবসে এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “পরিকল্পিত পরিবার দেশ গড়ার অঙ্গিকার”।

বিডি রিপোর্ট ২৪

Leave a Reply