বি. চৌধুরীর সঙ্গে বিএনপি নেতাদের বরফগলা বৈঠক

বিকল্প ধারার চেয়ারম্যান বদরুদ্দোজা চৌধুরীর সাথে তত্ত্বাবধায়ক সরকার বহাল রাখাসহ বিভিন্ন ইস্যু নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেছেন বিএনপির শীর্ষ স্থানীয় নেতারা। বৈঠকে তত্ত্বাবধায়ক সরকার বহাল রাখা, সংবিধান সংশোধনের প্রক্রিয়া এবং বিরোধী দলের ওপর হামলার বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বি চৌধুরীর রোড ১৬, বাসা ১৯ বারিধারার বাসায় রাত ১০টা থেকে ১১টা পর্যন্ত এ বৈঠক চলে।

এ সময় বিএনপির পক্ষ থেকে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এবং বিকল্প ধারার পক্ষে মেজর (অব.) আবদুল মান্নান ও মাহি বি. চৌধুরী উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা যায়, বিএনপির পক্ষ থেকে আগামীকাল ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে যে গণঅনশনের আয়োজন করা হয়েছে তাতে সমর্থন দেওয়ার জন্য বিকল্প ধারার নেতৃবৃন্দের প্রতি আহবান জানানো হয়। বিকল্প ধারার নেতৃবৃন্দ মনে করেন, বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য এখনো তত্ত্বাবধায় সরকার ব্যবস্থা বহাল থাকা জরুরি। তারা মনে করেন, জাতীয় সংসদে ব্রুট মেজরিটির জোরে যেভাবে সংবিধান সংশোধন করা হয়েছে তা কোনো অবস্থাতেই মেনে নেয়া যায় না। বিএনপি নেতৃত্বাধীন বিরোধী দল তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বহাল রাখা এবং সংবিধান সংশোধনীর বিরুদ্ধে রাজপথে যে আন্দোলন করছে তার প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছেন বিকল্প ধারার নেতৃবৃন্দ। পাশাপাশি বিরোধী দলের ওপরে সরকারের হামলা, মামলা ও নির্যাতনের তীব্র নিন্দা জানানো হয়েছে। তবে আগামীকাল যে গণঅনশন বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে তাতে বিকল্প ধারার নেতৃবৃন্দ স্বশরীরে উপস্থিত থেকে সংহতি প্রকাশ করবে না কি নৈতিক সমর্থন জানাবে সে ব্যাপারে দলের আগামীকালের বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে।

বিকল্প ধারার নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মেয়র সাদেক হোসেন খোকা বৈঠকের ফলাফল সম্পর্কে গুলশানে দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অবহিত করার জন্য রাতেই সেখানে উপস্থিত হন।

Leave a Reply