মুন্সীগঞ্জের শিক্ষা প্রতিষ্ঠানে শোক পালন : কাদঁলেন কাঁদালেন!

সারা দেশের মত মুন্সীগঞ্জের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও শোক পালন করা হয়। শিক্ষক ও শিক্ষার্থীরা কালো ব্যাচ ধারণ করে বিশেষ দোয়ায় অংশ নেয়। বিদ্যালয়ের কার্যক্রমের শুরুতেই এক মিনিট নিরবতা পালন করে মীরসরাইয়ের দুর্ঘটনায় নিহত ছাত্রদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। জাতীয় পতাকার পাশে উত্তোলন করা হয় কালো পতাকা।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এসে শোক একত্মা প্রকাশ করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মমতাজ বেগম এমপি। ছাত্রছাত্রীদের সাথে তিনি মীরসরাই ট্র্যাজেডী স্মরণ করতে গিয়ে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন, তাঁর কান্না দেখে উপস্থিত শিক্ষার্থী ও শিক্ষকরা অশ্রুসজল সিক্তে স্মরণ করে মীরসরাই ট্র্যাজেডীতে নিহত শিশু শিক্ষার্থীদের।

সরকারি তালিকাভূক্ত জেলার ৭৫৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিটিতেই এই শোক পালিত হয়। এছাড়া কিন্ডারগার্ডেনসহ সব শিক্ষা প্রতিষ্ঠানে নিরবতা পালন এবং নিহত ছাত্রদের আত্মারমাগফিরাত কমামনায় বিশেষ দোয়া করা হয়।
আলহাজ মমতাজ বেগম এমপি এই শোক দিবসে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনকালে জানান, এই দুর্ঘটনায় গোটা দেশ কাঁদছে। আমরা তাঁদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি। আমি মনে করে ওরা (নিহতারা) আমার সন্তান আমাদের সন্তান। শোকাহত পরিবারগুলোর পাশে সকলে আমরা আছি, থাকবে।

মুন্সীগঞ্জ নিউজ

Leave a Reply