দুই ইউপি নির্বাচনের গেজেট দুই মাসের জন্য স্থগিত

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ইছাপুরা ও কোলা ইউনিয়নের নির্বাচনের গেজেট আগামী দুই মাসের জন্য স্থগিত করেছে আদালত। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে দুইটি ইউনিয়নের পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে আশার আলো সঞ্চার হয়েছে। বিষয়টি আজ মঙ্গলবার দিনভর সিরাজদিখানের সর্বত্র আলোচিত বিষয়ে পরিনত হয়।

জানা গেছে, ইছাপুরা ইউয়িনয়নের পরাজিত প্রার্থী রফিকুজ্জামান চৌধুরী ও কোলা ইউনিয়নের আব্দুল খালেক হাইকোর্টে পৃথক ভাবে দুইটি রীট আবেদন করেছিলেন। এর প্রেক্ষিতে রোববার হাইকোর্টের বিচারপতি এ এইচ এম সামছুদ্দিন চৌধুরী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের পৃথক দুইটি রীট আবেদনে রায় দেন। এতে ইছাপুরা ও কোলা ইউনিয়নের নির্বাচনের গেজেট আগামী দুই মাসের জন্য স্থগিত করার আদেশ প্রদান করেন।
এছাড়া আদালত ইছাপুরা ইউনিয়নের নির্বাচন নিয়ে প্রকাশিত গেজেট কেন বাতিল ঘোষণা করা হবে না এবং কেন নতুন নির্বাচনের আদেশ দেয়া হবে না, এই মর্মে আগামী তিন সপ্তাহের মধ্যে নির্বাচন কমিশনের সচিবসহ ৫ জনকে জবাব দিতে বলা হয়েছে।

অন্যদিকে, কোলা ইউনিয়নের ক্ষেত্রে ওই নির্বাচন কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং ইতিমধ্যে প্রকাশিত গেজেটে বিজয়ীদের কেন শপথ পড়ানো থেকে বিরত রাখা হবে না, এই মর্মে নির্বাচন কমিশনের সচিবসহ ৫ জনকে জবাব দিতে বলা হয়েছে।

শীর্ষ নিউজ

Leave a Reply