গুরুতর অসুস্থ রহমান বয়াতী

অবনতি ঘটেছে দেশের প্রখ্যাত লোক সংগীত শিল্পী আব্দুর রহমান বয়াতীর শারীরিক অবস্থার। রাজধানীর জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে চিকিৎসাধীন বয়াতী এখনও অনেকটা নিথর অবস্থাতেই রয়েছেন। এরই মধ্যে আরো দু’বার স্ট্রোক করেছেন তিনি।

চিকিৎসকরা বলেছেন এই স্ট্রোকের ফলে বয়াতীর পুরো বাম পাশ নিস্তেজ হয়ে পড়েছে, এই অবস্থা থেকে উত্তরণেরও তেমন কোন সম্ভাবনা নেই। পাশাপাশি নতুন করে শ্বাসকষ্টে ভুগছেন তিনি। এখনও কোনো কথা বলতে পারছেন না বয়াতী। নল দিয়ে কৃত্রিম উপায়ে খাওয়ানো হচ্ছে। কিছুদিন আগেই সিটিসেল, চ্যানেল আই, শিল্পীদের যৌথ উদ্যেগে বয়াতীর চিকিৎসার্থে তার পরিবারের কাছে এক লাখ টাকা প্রদান করা হয়, সেই টাকা দিয়েই চলছে বয়াতীর চিকিৎসা।

শুক্রবার আবারো কিছু পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে নতুন কোনো চিকিৎসা সেবা দেয়া হতে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এদিকে বয়াতীর মেঝ ছেলে আলম জানান, অনেকদিন হয়ে গেল কিন্তু বাবার অবস্থার কোনো উন্নতি নেই বরং অনেক অবনতি হয়েছে। ডাক্তাররা যেই আশঙ্কা করছিলেন সেটাই হলো, দুইবার স্ট্র্রোক করেছেন বাবা। তার বাম সাইড পুরোপুরি নিস্তেজ হয়ে গেছে। আর এখন অনেক শ্বাসকষ্টও হচ্ছে তার। অনেক কষ্টে রয়েছেন তিনি। সারদিনই নিথর হয়ে পড়ে থাকেন। এখন আসলে আল্লাহর কাছে দোয়া চাওয়া ছাড়া অন্য কিছু করার নেই। সেটাই আমরা করছি সবসময়। পাশাপাশি দেশবাসীর কাছে দোয়া চাইছি যেন আমার বাবা সুস্থ হয়ে উঠতে পারেন। আর আমাদের সংসার নির্ভর ছিল উনার গান-বাজনার উপর। আমি নিজেও তার সঙ্গে বাজাতাম। বাবার কিছু হলে আমরাও আসলে একরকম শেষই হয়ে যাবো।

বার্তা২৪ ডটনেট

Leave a Reply