আসামিকে ধরেও মোটা অংকের টাকার বিনিময়ে ছেড়ে দেওয়ার অভিযোগ

মোজাফফর হোসেন: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে মামলার ওয়ারেন্ট আসামিকে মধ্যরাতে আটক করেও ছেড়ে দেওয়ার অভিযোগ করেছে মামলার বাদী। অভিযোগে জানাগেছে, গত ১০ জুলাই চাঁদা না দেওয়ায় হত্যার চেষ্টা অভিযোগে মুন্সীগঞ্জ সিনিয়র জুডিশিয়াল আদালতে একটি মামলা দায়ের করেন উপজেলার পাইক পাড়া এলাকার এস এম মামুন।

গত রোববার রাত আনুমানিক ২টার দিকে টঙ্গীবাড়ী থানার এস আই তাইজুল ও এস আই হায়দার সহ ১১ জন পুলিশ মামলার বাদীর বাড়ীতে যায়, গিয়ে তাকে বলে আপনি কোর্টে যে মামলাটি করেছিলেন তার ওয়ারেন্ট বের হয়েছে তবে আমরাতো আসামিদের বাড়ী চিনি না। আপনি আসামিদের বাড়ী দেখিয়ে দলে আমরা আজই আসামিদের আটক করব। সেই কথার ভিত্তিতে মামলার বাদী এস এম মামুন পুলিশদের নিয়ে আসামিদের অবস্থান করার যায়গা পাইক পাড়া গ্রামের শাহীন মন্ডলের বাড়ীতে নিয়ে যায়। সেখানে গিয়ে ১টি ঘড় থেকে ৭ জন আসামির মধ্যে মামলার ৪নং আসামি রকিব (২২) কে আটক কওে হাতকরি পরায়। এবং পাসের একটি পাকা ভবনে আরো ৪-৫ জনের কথার আওয়াজ পেয়ে সে ভবনের দরজা ধাক্কাদিলে কেউ সারাদেয়নি। তবে পুলিশরা বাদীকে জানায় ঘড়ে যেহেতু আওয়াজ পাওয়া গেছে তাহলে এই ঘড়েই আছে। এর একটু পরে দুই এস আই গোপনে কি যেন আলাপ করে বাদী এস এম মামুনকে বলে আপনি চলেযান নয়তো ওরা আপনার সমস্যা করতে পারে।

তাদের কথা শুনে বাদী চলে এসে পুলিশের গাড়ীর সামেনে দাড়ায় তার ১০ মিনিট পরেই এস আই তাইজুল বাদীকে ফোন করে বলে, এ আসামীর নাম কাগজে নেই আর ঘড়েও কেউ নেই এবং তারা ঐ বাড়ী থেকে চলে আসে। এ বিষয়ে বাদী মামুন জানায়, তারা আমাকে নিয়ে আসামি আটক করেও মোটা অংকের টাকার বিনিময়ে ছেড়ে দিয়েছে। এ বিষয়ে টঙ্গীবাড়ী থানার এস আই তাইজুল এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা যাকে আটক করেছিলাম সে মামলার আসামি নয়। এ বিষয়ে টঙ্গীবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল্লার সাথে মোবাইলে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি। উল্লেখ্য গত ১০ জুলাই উপজেলার বেতকা বাজারে চাঁদা না দেওয়াতে মামলার বাদীর ভাই বাদল শেখকে প্রচন্ড মার ধর করে মামলার আসামীরা। বাদল শেখ বর্তমানে ঢাকা ডেন্টাল হাসপাতালে চিকিৎসাধীন আছে।

Leave a Reply