আ’লীগ কর্মী রুবেল নিহত হওয়ার ঘটনায় ১ জন রিমান্ডে

সেতু ইসলাম, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জ সদরের চরাঞ্চল সোলারচর গ্রামে সংঘর্ষে আওয়ামী লীগ কর্মী রুবেল নিহত হওয়ার ঘটনায় গতকাল রোববার দুপুরে গ্রেফতারকৃত যুবককে রিমান্ডে নিয়েছে পুলিশ। পাল্টাপাল্টি হামলার ভয়ে সোলারচর আতংক আর ভয়ভীতির গ্রামে পরিণত হয়েছে। গত শনিবার রাতে সেখানে বিক্ষিপ্তভাবে বোমা বিস্ফোরণ ঘটেছে।

সদর থানার ওসি শহীদুল ইসলাম জানান, রুবেল নিহত হওয়ার ঘটনায় দায়েরকৃত মামলার আসামি শাহীন মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ৫ দিনের রিমান্ড আবেদন করে গতকাল রোববার সকালে মুন্সীগঞ্জের জুডিশিয়াল আদালতে পাঠায়। আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। দুপুরে তাকে মুন্সীগঞ্জ সদর থানায় আনা হয়। এর আগে গত শুক্রবার বিকালে বন্দুকযুদ্ধের এক ঘণ্টা পর শাহীন মিয়াকে শহরের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল প্রাঙ্গণ থেকে গ্রেফতার করে পুলিশ। সে হত্যা মামলার ২৮ নম্বর আসামি। এদিকে শনিবার বিকালে নিহত আওয়ামী লীগ কর্মীর লাশ দাফনের পর থেকে

চরাঞ্চলের সোলারচর, নতুন আমঘটা, বকুলতলা, আধারা গ্রামে উত্তেজনার সৃষ্টি হয়। শনিবার সূর্য ডোবার সঙ্গে সঙ্গে সোলারচর ও আধারা গ্রামে থেমে থেমে বেশ কয়েকটি বোমা বিস্ফোরণ ঘটে। গ্রামাবাসীর দাবি, শনিবার সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত ওই দুটি গ্রামে কমপক্ষে ২০-২২টি বোমা বিস্ফোরণ ঘটে।

হত্যা মামলার বাদী আধারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুরুজ মেম্বার জানান, আওয়ামী লীগ নেতা আলী হোসেন ও আধারা ইউপির বিএনপিদলীয় সাবেক চেয়ারম্যান রহমত আলী মোল্লাসহ আসামিরা যে কোনো মুহূর্তে সোলারচর গ্রামে হামলা করতে পারে। এ কারণে গ্রামের মানুষ আতংকের মধ্যে রয়েছে।
অন্যদিকে, হত্যা মামলার অন্যতম আসামি স্থানীয় আওয়ামী লীগ নেতা আলী হোসেনের পরিবার দাবি করেছে, তাদের বাড়িঘরে লুটপাট ও ভাংচুর হতে পারে। মামলার বাদী সুরুজ মেম্বারের লোকজন সংঘবদ্ধ হয়ে ভাংচুর-লুটপাটের পরিকল্পনা করছে। আলী হোসেনের অর্ধশতাধিক সমর্থক তাদের পরিবারসহ গ্রাম ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। পাল্টা হামলার আশঙ্কায় সোলারচর, বকুলতলা ও আধারা গ্রামে আসামি ও বাদী উভয় পক্ষের লোকজনের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা ও ভয়ভীতি ছড়িয়ে পড়েছে।

গত শুক্রবার বিকালে আলী হোসেন ও সুরুজ মেম্বারের সমর্থকদের মধ্যে বন্দুকযুদ্ধ ও বোমাবাজিতে রুবেল নামের এক আওয়ামী লীগ কর্মী নিহত হয়। এ ঘটনায় ৮ জন আহত হয়।

বাদীর ছেলেসহ ৩ আ’লীগ কর্মী আটক

অন্যদিকে চরাঞ্চলের আধারা ইউনিয়নের বকুলতলা গ্রামে গতকাল রোববার বিকালে আসামিপক্ষের বসতঘরে লুটপাট চালাতে গেলে হত্যা মামলার বাদী ও আধারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুরুজ মেম্বারের ছেলে মো. ডালিমসহ (২২) ৩ কর্মীকে আটক করা হয়। ডালিমের নেতৃত্বে ২০-২২ জনের একটি গ্রুপ শায়েক মিজি ওরফে শায়েক মেম্বারসহ আরো কয়েকজন আসামির বসতঘরে হানা দেয়। তারা ভাংচুর ও লুটপাট চালাতে গেলে পুলিশ ৩ জনকে আটক করে। সদর থানার ওসি শহীদুল ইসলাম জানান, আসামিদের বাড়িঘরে হামলা চালালে পুলিশ বাদীর ছেলেসহ ৩ আওয়ামী লীগ কর্মীকে আটক করেছে

ডেসটিনি

Leave a Reply