লোডশেডিংয়ের প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

অসহনীয় লোডশেডিংয়ের প্রতিবাদে মুন্সীগঞ্জের গজারিয়ায় ক্ষুব্ধ জনতা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক মঙ্গলবার সকালে প্রায় তিনঘণ্টা অবরোধ করে রাখে। এ সময় গাড়ি চলাচল বন্ধ ছিলো। এরফলে ব্যস্ততম এ সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। যানজন ও গরমে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। পুলিশ জানায়, সকাল পৌনে ৮টার দিকে কয়েকশ মানুষ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে। এ সময় তারা বিদ্যুতের দাবিতে বিভিন্ন স্লোগান দেয়। তবে সকাল সাড়ে ১০টায় পুলিশ ক্ষুব্ধ অবরোধকারীদের তুলে দিলে গাড়ি চলাচল স্বাভাবিক হয়।

স্থানীয় বাসিন্দারা জানায়, অবরোধ চলাকালে পুলিশের সঙ্গে অবরোধকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। যদিও এতে কেউ আহত হয়নি।

অবরোধকারীদের অভিযোগ বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে তাদের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হয়ে পড়েছে। এরই প্রতিবাদে তারা সড়ক অবরোধ করেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
————————————-

বিদ্যুৎতের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ : র্দীঘ যানজট

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বিভিন্ন গ্রামের হাজার হাজার গ্রামবসাী পল্লী বিদ্যুৎতের অব্যাহত লোডশেডিংয়ের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে মঙ্গলবার ভোর ৫টা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রেখেছে। এর ফলে মহাসড়কের উভয় পাশে প্রায় ২০ কিলোমিটার এলাকা জুড়ে যানজট সৃষ্টি হয়েছে। এতে শত শত যাত্রীকে র্দুভোগ পোহাতে হচ্ছে। গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান, র‌্যাব-১১ ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে ক্ষুব্ধ গ্রামবাসীকে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

ক্ষুব্ধ গ্রামবাসী জানায়, অসহনীয় গরমে র্দীঘদিন ধরে পল্লী বিদ্যুৎতের লোডশেডিং এ গ্রামবসী অতিষ্ঠ। এর মধ্যে সোমবার তারাবি নামাজের সময় বিদ্যুৎ চলে যায়। এরপর রাতে আরো কয়েক দফা বিদ্যুৎ চলে যাওয়ার পর আজ (মঙ্গলবার) সকাল পর্যন্ত লোডশেডিং অব্যাহত রয়েছে। ফলে রাতে ঘুমাতে না পেরে ভোর ৫টা থেকে শত শত ক্ষব্ধ গ্রামবাসী একত্রিত হয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বালুয়াকান্দি বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান নিয়ে যানবাহন চলাচল বন্ধ করে সড়ক অবরোধ করে। ফলে মহাসড়কের নারায়ণগঞ্জের মগুদাপাড়া ও দাউদকান্দির মেঘনা-গোমতি সেতু পর্যন্ত ২০ কিলোমিটার এলাকা জুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরজু মিয়া জানান, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবরোধকালীদরে বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয় দেয়ার চেষ্টা করছেন। ঘটনাস্থলে র‌্যাব ও পুলিশের অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে।

মুন্সিগঞ্জ নিউজ
————————————-

গজারিয়ায় সাত ঘণ্টা পর অবরোধ প্রত্যাহার

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় আজ মঙ্গলবার ভোর পাঁচটা থেকে শুরু হওয়া অবরোধ সাত ঘণ্টা পর প্রত্যাহার করে নিয়েছেন বিক্ষুব্ধ গ্রাহকেরা। বিদ্যুতের অসহনীয় লোডশেডিংয়ের প্রতিবাদে তাঁরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখেন। দুপুর সোয়া বারোটার দিকে অবরোধ তুলে নেওয়া হলেও পৌনে একটায় শেষ খবর পাওয়া পর্যন্ত মহাসড়কে যান চলাচল পুরোপুরি স্বাভাবিক হয়নি।

অবরোধের কারণে মহাসড়কের উভয় পাশে প্রায় ২০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছিল। এতে শত শত যাত্রী দুর্ভোগে পড়েন।

অবরোধকারী ও পুলিশ সূত্রে জানা গেছে, ফজরের নামাজের পরপরই বিক্ষুব্ধ কয়েক হাজার গ্রাহক উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা, বালুয়াকান্দি, ভাটেরচর, আনারপুরা ও ভবেরচর এলাকায় টায়ার জ্বালিয়ে যান চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অবরোধকারীর সংখ্যাও বাড়তে থাকে।
পরে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শামসুদ্দিন প্রধান ও মনসুর আহমেদ জিন্নাহ এবং উপজেলা প্রশাসন চার-পাঁচ দিনের মধ্যে লোডশেডিং সহনীয় পর্যায়ে নিয়ে আসার আশ্বাসের পরিপ্রেক্ষিতে তারা অবরোধ তুলে নেয়।

গজারিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান জানান, লোডশেডিং সহনীয় মাত্রায় কমিয়ে আনার আশ্বাসের পরিপ্রেক্ষিতে বিক্ষুব্ধ গ্রাহকেরা অবরোধ তুলে নিয়েছে।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরজু মিয়া জানান, আইনশৃঙ্খলা বাহিনী এখন মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছে।

প্রথম আলো
————————————-

Leave a Reply