টঙ্গিবাড়িতে যৌতুকের শিকার স্কুল শিক্ষিকা

স্ত্রীকে ফাঁকি দিয়ে আদালতের গ্রেপ্তারি পরোয়ানার আদেশ এড়িয়ে বিদেশে পাড়ি দিয়েছেন রুহুল আমীন নামে এক ব্যক্তি। স্কুল শিক্ষিকা স্ত্রীকে যৌতুকের কারণে নির্যাতন করার অপরাধে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। গ্রেপ্তার এড়াতেই সে বিদেশে পালিয়ে যায়। স্বামীর এমন আচরণে অসহায় জীবন যাপন করছেন স্ত্রী আকলিমা বেগম।

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ি উপজেলার বাড়ৈপাড়া গ্রামের সোরাব আলী শেখের মেয়ে আকলিমা বেগমের সঙ্গে ২০০৫ সালের ৯ই ডিসেম্বর শরীয়ত মোতাবেক বিয়ে হয় পার্শ্ববর্তী শিমুলিয়া গ্রামের মজিদ শেখের ছেলে রুহুল আমীনের। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য শারীরিক ও মানসিক দিক দিয়ে নানাভাবে আকলিমার ওপর নির্যাতন শুরু করে পাষণ্ড স্বামী। এরই মধ্যে পার্শ্ববর্তী বাড়ির এক মহিলার সঙ্গে পরকিয়ায় জড়িয়ে পরেন রুহুল আমীন। এতে আকলিমার ওপর নির্যাতনের মাত্রা বেড়ে যায় আরও কয়েক গুণ।

এতো অত্যাচার সহ্য করেও সংসার চালিয়ে যাচ্ছিল আকলিমা। কিন্তু রুহুল আমীন ও তার পরিবারের অন্য সদস্যদের অত্যাচার দিন দিন বাড়তে থাকলে নিরুপায় হয়ে সে স্বামী ও ভাসুরের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মুন্সীগঞ্জ আদালতে মামলা করেন। যার পিটিশন মামলা নং ২৪/২০১১। আদালত আসামি রুহুল আমীনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। কিন্তু আদালতের আদেশ অমান্য করে গোপনে দেশ থেকে পালিয়ে বিদেশে পাড়ি জমিয়েছেন রুহুল আমীন। আকলিমা একই উপজেলার বরলিয়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষিকা। আকলিমা বেগম বলেন, আমি গরিবের ঘরের মেয়ে। আমি এখন অসহায়ের মতো বাবার বাড়িতে জীবন যাপন করছি। স্বামীর নির্যাতনে আমার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্নগুলো দেখি আর কাঁদি। কি করব কোথায় যাব কিছু বুঝে উঠতে পারছি না। এদিকে পাষণ্ড স্বামী আদালতের গ্রেপ্তারি পরোয়ানার আদেশ এড়িয়ে বিদেশে চলে গেছে।

মানবজমিন

One Response

Write a Comment»
  1. give Mr.Ruhul Amin death punishment.and also give punishment amin parents.

Leave a Reply