মুন্সীগঞ্জে আন্তর্জাতিক মানের ক্রীড়া কমপ্লেক্স হচ্ছে

জনসচেতনতায় ক্রীড়া প্রতিমন্ত্রীর এলাকায় মতবিনিময়
মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়ার কাছে উত্তর মেদিনীমন্ডলে আন্তর্জাতিক মানের ক্রীড়া কমপ্লেক্স নির্মানের উদ্যোগ গ্রহন করা হয়েছে। এই কমপ্লেক্সের সম্ভাব্যতা এবং জমি অধিগ্রহন নিয়ে জনসচেতনতায় বৃহস্পতিবার দুপুরে লৌহজংয়ের মাওয়া রেস্ট হাউজে মতবিনিময় সভা হয়েছে। এতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার এমপি, জাতীয় সংসদের হুইপ ও স্থানীয় সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি এবং ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল এমপি, যুব ও ক্রীড়া সচিব মাহাবুব আহমেদ অংশ নেন। উত্তর মেদিনীমন্ডলে মৌজার ১শ’ একর জমি অধিগ্রহনের প্রস্তাব করা হয়েছে। পরে তাঁরা প্রস্তাবিত জমি এলাকা ঘুরে দেখেন। পরিদর্শনকালে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মমতাজউদ্দিন জানিয়েছেন প্রস্তাবিত জমিতে কোন রকমের অবকাঠামো নেই।

মতবিনিময়ে সর্বসম্মতিক্রমে লৌহজংয়ে ক্রীড়া কমপ্লেক্স নির্মাণে একমত পোষণ করে একটি সর্বদলীয় কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। এই কমিটির উপদেষ্টা হিসাবে দৈনিক জনকণ্ঠ সম্পাদক ও এলাকার কৃতি সন্তান মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ ও জাতীয় সংসদের হুইপ ও স্থানীয় সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলির নাম সর্বসম্মতিতে মনোনিত হয়।

এই মতবিনিময়ে আরও অংশ নেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব শফিক আনোয়ার, জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক শেখ আতাহার হোসেন, মুন্সীগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এসএম মাফুজুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, লৌহজং উপজেলা চেয়ারম্যান মো. ওসমান গনি তালুকদার, লৌহজং উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফকির মো. আব্দুল হমিদ, সেলিম মোড়ল, ক্রীড়া সংগঠক আব্দুর রশিদ শিকদার, আ. বাতেন মৃধা, মেহেদী হাসানসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ। আড়িয়াল বিলের বিমানবন্দর নির্মাণ নিয়ে তিক্ত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে জনগণের সাথে আলাপ আলোচনার মাধ্যমে এই জমি অধিগ্রহন করা হবে। জনগণকে ভূল বোঝানো বা অধিগ্রহনের আগেই লাল পতাকা উড়ানো এবং ৩ ধারা নোটিশ প্রদানের সর্তক ও যতœবান হওয়ার সিদ্ধান্ত হয় এই মতবিনিময়ে। এছাড়া জমিদাতাদের পরিবার থেকে ক্রীড়া কমপ্লেক্সে চাকুরীর নিশ্চিয়তার দাবী উঠে।


যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মতবিনিময়ে বলেন, দেশ ও জণগণের কল্যাণে এই কমপ্লেক্সে নির্মানের উদ্যোগ গ্রহন করা হয়েছে। জণগণের সাথে আলাপ আলোচনার মাধ্যমে ন্যায্য টাকা দিয়ে এর জন্য জমি নিয়ে তারপর কাজ শুরু করা হবে।

জাতীয় সংসদের হুইপ ও স্থানীয় সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি বলেছেন, পদ্মা সেতুর মতই তাদের যথাযথ ক্ষতিপূরণ দিয়ে জমি নেয়া হবে জনগণের ইচ্ছার মধ্যদিয়ে। কারণ এই অঞ্চলে এই ক্রীড়া কমপ্লেক্সে হলে এলাকার আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন ঘটবে। কমপ্লেক্সেটি হবে দেশের ক্রীড়ার কেন্দ্র বিন্দু। তাই এলাকা ও দেশের স্বার্থে জনগণ জমি দিতে রাজি হবে।

মতবিনিময়ে দৈনিক জনকণ্ঠ সম্পাদক ও এলাকার কৃতি সন্তান মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের প্রতিনিধি হিসাবে জনকণ্ঠ’র স্টাফ রিপোর্টার ও মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল জানান, যেহেতু দেশ ও জাতির স্বার্থে ক্রীড়া কমপ্লেক্সে নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে, তাই জনগণের স্বার্থে জনকণ্ঠ সম্পাদক মহোদয়ও জমি দিতে রাজি আছেন। স্বাধীনতা যুদ্ধে যেমন তাঁর আত্মত্যাগ ছিল, তাই স্বাধীনতার লক্ষ্য বাস্তবায়নেও তিনি ও তাঁর এলাকার জনগণ ভালো কাজের জন্য সহযোগিতা করবেন। তবে ভূমি মালিকদের অধিকার সংরক্ষণে সরকারকে যতœবান হতে হবে।

ক্রীড়া কমপ্লেক্সের প্রস্তাবিত জমি পরিদর্শন শেষে অতিথিবৃন্দ মেদিনীমন্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরন করেন।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply