ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু: নার্সসহ আটক ৩

মুন্সীগঞ্জে ভুল চিকিৎসায় সাহবাজ নামের ৪২ দিনের এক শিশুর মৃত্যু হয়েছে। আজ শনিবার সন্ধ্যায় শহরের একতা ক্লিনিকে এ ঘটনা ঘটে। এতে পুলিশ ওই ক্লিনিকের নার্স মাসুদা, রনি ও ইমরানকে আটক করেছে। জানা গেছে, সদরের পানাম এলাকার রিপন হোসেনের ৪২ দিনের ছেলে সাহবাজ অসুস্থ হয়ে পড়লে আজ বিকেলে মুন্সীগঞ্জ সুপার মার্কেটস্থ শিশু চিকিৎসক ডা. আব্দুল মতিনের চেম্বারে নিয়ে যাওয়া হয়। এ সময় ডা. আব্দুল মতিন চিকিৎসা দিয়ে ক্লিনিকে ভর্তি করার পরামর্শ দেয়। এতে শিশুর অভিভাবকরা তাকে শহরের একতা ক্লিনিকে নিয়ে যায়। সেখানে নেয়ার পর ক্লিনিকের নার্স ও অন্যান্যরা শিশু সাহবাজকে ইনজেকশন পুশ করে এবং গ্যাস দেয়। এর কিছুক্ষণ পর শিশুটি মৃত্যুর কোলে ঢলে পড়ে।

এ ব্যাপারে সদর থানার ওসি শহীদুল ইসলাম জানান, এ ঘটনায় অভিযোগ পাওয়ার পর ক্লিনিকে গিয়ে শিশুর লাশ উদ্ধার ও ভুল চিকিৎসা দেয়ার অপরাধে মহিলাসহ ৩ নার্সকে আটক করে পুলিশ। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুুতি চলছে বলে জানান তিনি। এদিকে নার্স মাসুদা জানান, ডাক্তারের প্রেসক্রিপশন অনুযায়ী ইনজেকশন পুশ করা হয়েছে।

শীর্ষ নিউজ
——————–

মুন্সীগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু: গ্রেপ্তার ৩

মুন্সীগঞ্জ শহরের একটি ক্লিনিকে ভুল চিকিৎসায় এক শিশু মৃত্যুর অভিযোগে পুলিশ ক্লিনিকের তিন কর্মচারীকে গ্রেপ্তার করেছে। শনিবার সন্ধ্যা ৬টার দিকে শহরের বাগমামুদালীপড়ায়একতা ক্লিনিকে শাহজাদ নামের ৪২ দিনের একটি শিশুর শরীরে ইনজেকশন পুশ করার আধাঘন্টার মধ্যে মারা যায়। এ ঘটনায় নিহত শিশুর বাবা মো. রিপন বেপারি বাদি হয়ে সদর থানায় মামলা করেন।

নিহত শিশুর বাবা রিপন জানান, ছেলে শিশু শাহজাদ(৪২) কে ঠান্ডাজনিত অসুস্থতার কারণে শহরের সুপার মার্কেটে শিশু বিশেষজ্ঞ ডা. মতিনের নিয়ে আসা হয়। ডাক্তার মতিন ব্যবস্থাপত্র লিখে দিয়ে একতা ক্লিনিকে ভর্তি করিয়ে ব্যবস্থাপত্র অনুযায়ী ইনজেকশন পুশ করাতে বলেন। শিশু সন্তানকে দ্রুত ওই ক্লিনিকে নিয়ে ভর্তি করানো হয়। ক্লিনিকের স্টাফ, নার্স ও ব্রাদার তার শাহজাদকে নিয়ে একটি রুমে নিয়ে গিয়ে ইনজেকশন পুশ করানোর আধাঘন্টার মধ্যে সে মারা যায়। ওই ক্লিনিকের লোকজন তার সন্তানকে ভুল ওষুধ দিয়ে হত্যা করেছে বলে অভিযোগ করেন। রিপন বেপারির(৩০) বাড়ি সদরের রামপাল ইউনিয়নের পানাম গ্রামে।

সদর থানার ওসি শহীদুল ইসলাম বলেন, একতা ক্লিনিকের অদক্ষ লোকজন দিয়ে ইনজেকশ ঠিকমত পুশ করতে না পারা, সঠিক পরিমানে ন্যাবুলাইজার না দেয়ার কারণে শিশুটি সহ্য করতে না পেরে মারা যেতে পারে। এ ঘটনায় জড়িত ক্লিনিকের স্টাফ মো. মোস্তফিজুর রহমান(২৪) কোর্সবিহীন নার্স মাকসুদা(২৩) ও কোর্সবিহীন ব্রাদার ইমরান হোসেনকে (১৭) গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে ক্লিনিকের মালিকসহ সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এদিকে এ ঘটনা জানাজানি হওয়ার পর ডা. মতিনকে সুপার মার্কেটে যোগাযোগ করে পাওয়া যায় নি। তার মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়।

বাংলাটাইমস টুয়েন্টিফোর ডটকম

Leave a Reply