ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ছিনতাইকারী ও মলমপার্টির দৌরাত্ম্য

মো. মাহবুবুর রহমান মুন্সীগঞ্জ: ঈদ সামনে রেখে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মুন্সীগঞ্জের গজারিয়ার বিভিন্ন স্পটে মলমপার্টি ও ছিনতাইকারী চক্রের দৌরাত্ম্য বেড়েছে। গজারিয়া উপজেলার ভবেরচর, ভাটেরচর, বালুয়াকান্দি, বাউশিয়া, জামালদী বাসস্ট্যান্ড মলমপার্টি ও ছিনতাই চক্রের হাতে পড়ে সর্বস্ব খোয়াচ্ছে সাধারণ মানুষ। এর ফলে অসহায় যাত্রীদের ঈদের আনন্দ হারিয়ে যাচ্ছে।

পুলিশ ও ভুক্তভোগীরা জানান, গত মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভাটেরচর এলাকায় মলমপার্টি সদস্যদের খপ্পরে পড়ে ২০ হাজার টাকা খুইয়েছেন ঈদের কেনাকাটা করতে আসা চাঁদপুর জেলার মতলবের ব্যবসায়ী আবদুর রহমান। এর আগে ১৫ আগস্ট বিকাল ৫টায় বাসযাত্রী আনোয়ার হোসেন রাজধানী থেকে কুমিল্লার দাউদকান্দির নিজ বাড়িতে ফেরার পথে ভবেরচর এলাকায় পৌঁছলে ছিনতাইকারীদের কবলে পড়ে। এ সময় ধারাল অস্ত্রের মুখে তাকে জিম্মি করে নগদ সাড়ে ৪ হাজার টাকা ও ২টি মোবাইল সেট ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। ১৪ আগস্ট দিনে-দুপুরে গজারিয়ার ভবেরচরে সামান্য চাকরিজীবী জাহাঙ্গীর পাঠান ছিনতাইকারী চক্রের হাতে ১০ হাজার টাকা, বিল্লাল নামের এক যাত্রী ২ হাজার টাকা ও রবিউল নামের অপর এক যাত্রী ৫ হাজার টাকা খুইয়েছেন। এদের বাড়ি মুন্সীগঞ্জের গজারিয়ার বাউশিয়ায়। ১২ আগস্ট রাত ৮টায় রাজধানীর নিজ কর্মস্থল থেকে বাড়ি ফিরছিলেন সংস্থাপন মন্ত্রণালয়ের কর্মচারী আবুল কাশেম। এ সময় মলমপার্টির সদস্যরা তাকে অজ্ঞান করে ৮ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। গত ১০ আগস্ট জামালদী বাস স্ট্যান্ড এলাকায় প্রকাশ্য দিবালোকে কবীর হোসেন নামে এক ব্যক্তির ৫০ হাজার টাকা ছিনতাই হয়েছে। ছিনতাইকারী চক্র আগ্নেয়াস্ত্রের মুখে জিম্মি করে তার পকেট থেকে ওই টাকা ছিনিয়ে নিয়ে নির্বিঘ্নে স্থান ত্যাগ করে। একই দিন জাহাঙ্গীর মিয়া নামে এক মুদি দোকানির ১৮ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে বালুয়াকান্দি এলাকায়।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আরিফ হোসেন খান বলেন, ঈদের সময়ে ছিনতাই ও মলমপার্টির সদস্যদের রুখতে অতিরিক্ত সতর্কতাপূর্ণ ব্যবস্থা নেয়া হয়েছে। পুলিশের টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাতের মহাসড়কে গুরুত্বপূর্ণ স্পটে পুলিশ মোতায়েন করা হবে।

আমার দেশ

Leave a Reply