মহাজোটের কেউ সন্ত্রাসী-জঙ্গিদের লালন করে না: দীপু মনি

পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, মহাজোট সরকারের কেউ সন্ত্রাসী ও জঙ্গিদের লালন-পালন করে না। তত্ত্ববধায়ক সরকারের দুই বছর বিশেষ করে বিএনপি-জামায়াত জোটের ৫ বছরে দেশ একটি সন্ত্রাসী, জঙ্গিবাদ ও দুর্নীতিবাজ রাষ্ট্রে পরিণত হয়েছিল। ৭১,৭৫ এবং ২০০৪ সালে দেশকে ধ্বংস করতে বার বার ষড়যন্ত্র করা হয়েছে। বর্তমানেও ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। এদের ষড়যন্ত্র রুখতে সকলকে সজাগ থাকার অনুরোধ জানান মন্ত্রী।

শনিবার সন্ধ্যায় মুন্সীগঞ্জের লৌহজং কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ইফতার পূর্ব এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জাতির পিতা ৯ মাস যুদ্ধ শেষে দেশকে যখন বিশ্বের কাছে দাঁড় করানোর চেষ্টা করেছে, ঠিক তখনই তাকে সপরিবারে শেষ করা হয়েছে। কিন্তু তারই সুযোগ্য কন্যাদ্বয় বেঁচে যাওয়ায় দেশ আজ গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত হয়েছে। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, তার আমলে তার সন্তানরা দেশকে একটি সন্ত্রাসী, জঙ্গিবাদ ও দুর্নীতিপরায়ন রাষ্ট্র হিসাবে বিশ্বের কাছে পরিচিত করে তুলেছিল। অথচ বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পুত্র-কন্যা দেশকে সারা বিশ্বের কাছে একটি আধুনিক রাষ্ট্রে পরিণত করে জাতিকে গর্বিত করেছে। প্রধানমন্ত্রীর পুত্র ডিজিটাল বাংলাদেশের প্রবর্তক হিসেবে দেশকে এগিয়ে নিয়েছে আর প্রধানমন্ত্রী কন্যা অটিজম কর্মসূচির মাধ্যমে সারা বিশ্বকে নাড়া দিয়ে জাতিকে বিশ্বের কাছে একটি সম্মানজনক স্থানে নিয়ে গেছে।

লৌহজং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ফকির মো. আব্দুল হামিদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ও স্থানীয় এমপি বেগম সাগুফতা ইয়াসমিন এমিলি, সংরক্ষিত মহিলা এমপি সাহিদা তারেক দিপ্তী, আওয়ামী লীগ নেতা এনামুল হক চৌধুরী খসরু, লৌহজং উপজেলা চেয়ারম্যান মো. ওসমান গনি তালুকদার, জেলা আওয়ামী লীগের সহসভাপতি কামরুল হাসান বাবুল, থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম আহমেদ মোড়ল, যুগ্ম-সম্পাদক আ. বাতেন মৃধা, জেলা ছাত্রলীগ সভাপতি মো. আসাদুজ্জামান সুমন প্রমুখ।

শীর্ষ নিউজ
—————————–

বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করা হবে: দীপু মনি

পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি বলেছেন, ‘বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় অবিলম্বে কার্যকর করা হবে।’

তিনি বলেন, ‘স্বাধীনতা বিরোধী চক্র রাজাকারদের বিচার হবে এদেশের মাটিতেই।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে তারেক-কোকোর অনৈতিক ও দুর্নীতি কর্মকাণ্ডেরও বিচার করা হবে।’

শনিবার রাত সোয়া সাতটার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার লৌহজং কলেজ প্রাঙ্গণে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ১৫ আগস্টের শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফকির মো. আব্দুল হামিদের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তৃতা করেন জাতীয় সংসদের হুইপ সাগুফা ইয়াসমিন এমিলি, সেলিম আহমেদ মোড়ল প্রমুখ।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
—————————–

Leave a Reply