সাংবাদিক রাহমান মনি লাঞ্ছিত : সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অঙ্গীকার

জাপান শাখা আওয়ামী লীগ-যুবলীগের মাস্তান সন্ত্রাসী ক্যাডারদের দ্বারা লাঞ্ছিত হয়েছেন সাপ্তাহিক-এর টোকিও প্রতিনিধি রাহমান মনি। লাঞ্ছিত হলে একজন সংবাদকর্মীর খুব বেশি কিছু করার থাকে না। আইনের আশ্রয় নিতে পারেন এবং মানুষকে সন্ত্রাসীদের কথা জানাতে পারেন। মানুষ ইতোমধ্যে জেনেছে সন্ত্রাসী ক্যাডার মাছুম, রবি, ভুট্টো, রনি, মিলনের নাম। আইনের আশ্রয়ও হয়ত রাহমান মনি নেবেন। সেই অধিকার রাহমান মনির আছে। জাপান শাখা আওয়ামী নেতৃবৃন্দের পক্ষে ঢাকায় একজন সম্পাদক গোলাম মোর্তোজার সঙ্গে আলোচনা করেছেন। দোষীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার ও সমস্যার দ্রুত সমাধানের উদ্যোগ নেয়ার অঙ্গীকার করেছেন।

আমরা বিশ্বাস করি কয়েকজন উচ্ছৃঙ্খল সন্ত্রাসীর অনৈতিক ও বেআইনি কর্মকাণ্ডের দায়ভার আওয়ামী লীগ বহন করবে না। তাদের দল থেকে বহিষ্কার করে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। ‘চা খাওয়া’, ‘মিলিয়ে দেয়া’র মতো লোক দেখানো উদ্যোগের মধ্যেই তারা সীমাবদ্ধ থাকবেন না বলে আমাদের বিশ্বাস।

আমরা তার প্রতিশ্রুতি ও অঙ্গীকারের বাস্তবায়ন দেখার অপেক্ষায় রইলাম। তবে আবারও বলছি আক্রান্ত ব্যক্তির আইনের আশ্রয় নেয়ার অধিকার আছে এবং রাহমান মনি হয়ত সেটা নেবেনও।

সাপ্তাহিক

Leave a Reply