মাওয়ায় ফেরী উদ্বোধন করলেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : শুক্রবার সকাল সাড়ে ১০টায় মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে দু’টি ফেরির আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান। মাওয়া ফেরি ঘাটে আনুষ্ঠানিক এই উদ্বোধনের পর মন্ত্রী নাব্যসঙ্কট পরিদর্শনে মাগুরখন্ড চ্যানেল পরিদর্শন করেন। এই সময় মন্ত্রীর সাথে জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি ও নুরে আলম চৌধুরী লিটন এমপিসহ সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তারা সাথে ছিলেন। রো রো ফেরি বীরশ্রেষ্ঠ রুহুল আমীন ও কাবেরী নামের ফেরি দু’টি উদ্বোধনের মধ্য দিয়ে এই ফেরি রুটে ৩টি রো রো ফেরিসহ ১৬ ফেরি যানবাহন পারাপার করবে।

ঈদ উপলক্ষে যাত্রীদের নিরাপদে বাড়ি পৌছাতে এই ফেরি দু’টি যুক্ত করা হয়। এই নৌরুটে ১৪ টি নিয়মিত চলাচল করছি।

উদ্বোধন শেষে নৌ পরিবহন মন্ত্রী মো. শাজাহান খান সাংবাদিকদের বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পরই জনদুর্ভোগ লাঘবে ফেরি সার্ভিসে আমুল পরিবর্তন এনেছে। এই সরকার জনগণের সরকার বলেই মানুষের জন্য কাজ করে যাচ্ছে। তিনি মনে করেন এই ফেরি দু’টি যুক্ত হওয়ায় ঈদে ঘরমুখো মানুষে দুভোর্গ লাঘব হবে।

তবে চ্যানেল সমস্যার কারণে ফেরি সার্ভিস বিঘিœত হওয়া সম্পর্কে মন্ত্রী বলেন, এটির প্রকৃতিগত সমস্যা। প্রচন্ড স্রোত তাই ড্রেজিংও করা যাচ্ছে না। তবে সঙ্কট নিরসনে আমরা কাজ করে যাচ্ছি।

স্থানীয় সংসদ সদস্য হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি বলেন, যাতে ঈদে ঘরমুখো মানুষ নিবিঘেœ পৌছতে মাওয়ায় সবরকম প্রস্তুতি নেয়া হয়েছে।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply