জমে উঠেছে মুন্সিগঞ্জে ঈদের কেনাকাটা

তানভীর হাসান, মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জে শেষ মুহূর্তে জমে উঠেছে ঈদের কেনাকাটা। পছন্দের জামাকাপড় কিনতে বিপণিবিতানগুলোতে বেড়েই চলেছে ক্রেতাদের উপচে পড়া ভিড়। সব মিলিয়ে জমজমাট হয়ে উঠেছে এবারের ঈদের বাজার। বরাবরের মতো এবারও ছেলেদের চাহিদা অনুযায়ী পাঞ্জাবি-পাজামা ও স্যান্ডেল, মেয়েদের জন্য থ্রি-পিস এবং শিশুদের রকমারি পোশাক পাওয়া যাচ্ছে। এ বছর বিশেষ আকর্ষণ হিসেবে বাজারে এসেছে মেয়েদের ‘মুন্নি’ ও ‘শিলা’ নামের জামা, ছেলেদের ‘বডিগার্ড’ শার্ট ও শিশুদের ‘পাগলু সেট’। ভারতের মুম্বাই ও কলকাতার জনপ্রিয় চলচ্চিত্র তারকাদের ফ্যাশন হিসেবে এই পোশাকগুলো বিক্রি হচ্ছে। এবারের ঈদের বেচাকেনা নিয়ে ব্যবসায়ীরা সন্তুষ্ট। তবে জিনিসপত্রের দাম অনেক বেশি বলে অভিযোগ করেছেন ক্রেতারা।

শহরের জামে মসজিদ মার্কেট, জিএস সিটি সেন্টার, মোল্লা প্লাজা ও জেলা পরিষদ মার্কেটে গত বৃহস্পতি ও শুক্রবার বেশি ভিড় ছিল। বিপণিবিতানগুলোতে নারীদের ভিড় ছিল লক্ষণীয়। বাজার ঘুরে দেখা গেছে, মেয়েদের থ্রি-পিস ২০০০-৬৫০০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। জুতার দোকানগুলোতে ক্রেতাদের ভিড়ে দাঁড়ানোর জায়গা খুঁজে পাওয়া কঠিন হয়ে পড়েছিল। শহরের সিপাহীপাড়ার বিপণিবিতানগুলোতে ক্রেতাদের ভিড় ছিল উল্লেখযোগ্য। টুপির দোকানগুলোতেও বিস্তর বেচাকেনা হয়েছে।

ব্যবসায়ীরা বলেন, মুন্সিগঞ্জে বেশ কয়েকটি উন্নত মানের দোকান হওয়ায় এবার ক্রেতাদের ঢাকা ও নারায়ণগঞ্জে যেতে হয়নি। তাঁরা মুন্সিগঞ্জেই কেনাকাটা সারতে পারছেন।

ঈদের বাজার করতে এসেছিলেন সালমা আক্তার। তিনি বলেন, এবার জিনিসপত্রের দাম অনেক বেশি। ঈদের জন্য তিন হাজার টাকা দামের একটি থ্রি-পিস কিনেছেন। এখন পছন্দসই স্যান্ডেল ও প্রসাধনসামগ্রী কেনার জন্য ঘুরছেন। শাহাদাত হোসেন নামের অপর ক্রেতা ঈদের পাঞ্জাবি ও পাজামা কিনেছেন দুই হাজার টাকায়। তিনি বলেন, দাম বেশি। তার পরও ঈদ, কিনতে তো হবেই।

বিপণিকেন্দ্র মুন্সিগঞ্জ প্লাজার সৌমিক পয়েন্টের মালিক ইলিয়াস খান বলেন, ছোট শিশুদের জামাকাপড় বেশি বিক্রি হচ্ছে। শিশুরা ‘পাগলু’ সেট বেশি কিনছে। বলিউড তারকা সালমান খানের নতুন ছবির নামে ‘বডিগার্ড’ শার্ট ভালো বিক্রি হচ্ছে। মেয়েদের ‘মুন্নি’ ও ‘শিলা’ নামের পোশাকের চাহিদা বেশি। জুতার দোকান তালুকদার সুজের মালিক সাহাবুদ্দিন তালুকদার বলেন, এবার বেচাকেনা ভালো। পাঞ্জাবির সঙ্গে চটি স্যান্ডেল বেশি চলছে।

প্রথম আলো

Leave a Reply