বিএনপির সঙ্গে থাকবে বিকল্পধারা: মাহী

বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম সহাসচিব মাহী বি চৌধুরী বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের আন্দোলনে তারা বিএনপির সঙ্গে থাকবে।

সোমবার বিকালে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে দলের নেতাদের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে।

বৈঠকের পর বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী যৌথ সংবাদ সম্মেলনে বলেন, “তত্ত্বাবধায়ক সরকার প্রশ্নে আন্দোলনের বিষয়ে বিএনপির সঙ্গে আমরা একমত হয়েছি। এছাড়া আমরা দলের পক্ষ থেকে এ বিষয়ে আমরা আরও কিছু প্রস্তাবনা দিয়েছি।”

পঞ্চদশ সংবিধান সংশোধনীর মাধ্যমে বাতিল হওয়া তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহালের দাবিতে ঈদের পর বিকল্পধারা বিকল্প কর্মসূচি দেবে বলে জানান মাহী।

অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার ‘মায়া বি’ এপার্র্টমেন্টের বাসায় এই বৈঠক শুরু হয় বিকাল ৫টার দিকে। ৪০ মিনিট স্থায়ী বৈঠকে পঞ্চদশ সংশোধনীসহ দেশের বর্তমান অবস্থা নিয়ে আলোচনা হয়।

বিকল্প ধারার সঙ্গে বিএনপির সঙ্গে এটি প্রথম আনুষ্ঠানিক বৈঠক। জোটগত শক্তি বাড়াতে লিবারেল ডেমোক্রেটিক পার্টি, বিকল্পধারা বাংলাদেশ ও বাংলাদেশ কৃষক-শ্রমিক-জনতা লীগকে পাশে পেতে চাইছে বিএনপি। এর আগে বিএনপির সঙ্গে একত্রে আন্দোলনে থাকার ঘোষণা দিয়েছে অবসরপ্রাপ্ত কর্নেল অলি আহমদের নেতৃত্বাধীন এলডিপি।

অসুস্থতার কারণে বিকল্পধারার মহাসচিব অবসরপ্রাপ্ত মেজর আবদুল মান্নান বৈঠকে যোগ দিতে না পারলেও টেলিফোনে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে কথা বলেছেন।

বৈঠকে মাহী চৌধুরী ছাড়া সভাপতিমণ্ডলীর সদস্য নুরুল আমীন ব্যাপারী ও দপ্তর সম্পাদক ওয়াসীমুল ইসলাম উপস্থিত ছিলেন।

বৈঠকের পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “বিকল্পধারার পক্ষ থেকে কিছু প্রস্তাবনা দেওয়া হয়েছে। মহাসচিব অসুস্থ থাকায় তিনি আসতে পারেননি। তার সঙ্গে টেলিফোনে আলাপ হয়েছে। ঈদের পর আমরা আবার বৈঠকে বসব।”

বৈঠকের আগে মির্জা ফখরুল অসুস্থ অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে তিনতলার তার বাসায় দেখা করেন।

মাহী চৌধুরী জানান, বিএনপির পক্ষ থেকে কিছু প্রস্তাবনা আজকের বৈঠক রাখা হয়েছে। এসব প্রস্তাবনা বিষয়ে আমরা দলীয় ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত নেব।

তবে প্রস্তাবনাগুলো কী তা জানাতে দুই দলের নেতারা অস্বীকৃতি জানান।

মাহী বি চৌধুরী বলেন, “কমন ইস্যুতে আমরা একসঙ্গে কাজ করতে চাই। এ বিষয়ে আমরা বিকল্প প্রস্তাবনা বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের কাছে দিয়েছি।”

গত ১২ জুলাই মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ঢাকার মেয়র সাদেক হোসেন খোকা বিকল্পধারার সভাপতি সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে তার বারিধারার এই বাসায় সাক্ষাৎ করেন। পরদিন ১৩ জুলাই রমনায় বিএনপির গণঅনশন কর্মসূচিতে যোগ দেওয়ার আমন্ত্রণ জানাতে মির্জা ফখরুল সেখানে যান।

বিডিনিউজ টোয়েন্টিফোর

Leave a Reply