ক্লিনিকগুলোতে রোগী মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন

মুন্সীগঞ্জে প্রাইভেট ক্লিনিকগুলোতে সুচিকিৎসার অভাব ও আকস্মিকভাবে রোগী মৃত্যুর ঘটনা বৃদ্ধির প্রতিবাদে সচেতন নাগরিক কমিটির ইয়েস গ্র“পের আয়োজনে মঙ্গলবার শহরের সুপারমার্কেট এলাকায় মানববন্ধন হয়েছে। মানববন্ধনে শ্রেণী পেশার লোকজন অংশ গ্রহণ করেন।

এসময় প্রতিবাদ সমাবেশে আলোচনায় অংশ গ্রহণ করেন সরকারী হরগঙ্গা কলেজের প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক প্রবীর কুমার গাঙ্গুলী, সচেতন নাগরিক কমিটির আহ্বায়ক মিসেস খালেদা খানম, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তানভীর হাসান, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আতোয়ার হোসেন বাবুল, রির্পোটাস ইউনিটির সভাপতি শহীদ-ই- হাসান তুহিন, ক্যাব মুন্সীগঞ্জ জেলা শাখার সভাপতি জাহাঙ্গীর সরকার মন্টু, মুক্তিযোদ্ধা আলী আকবর মিলন, কে.কে গভ. ইনস্টিটিউশননের প্রাক্তন প্রধান শিক্ষক মিয়া মো. হানিফ, থিয়েটার সার্কেলের সভাপতি জাহাঙ্গীর আলম ঢালী প্রমুখ।

এসময় বক্তারা প্রাইভেট ক্লিনিকে যাতে আর কোন রোগী চিকিৎসক ও ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলার কারণে মৃত্যুবরণ না করে সেই দিকে সচেতন হওয়ার দাবী জানান। ক্লিনিকগুলো যাতে সরকারী নিয়মনীতি মেনে চলে এবং র্সাবক্ষণিক ডাক্তার ও ডিপ্লোমাধারী নার্স থাকে, প্রত্যেক ক্লিনিকে যাতে একটি করে এম্বুলেন্সসহ প্রয়োজনীয় সেবা প্রদানের সুযোগ থাকে, সেই দিকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দৃষ্টি দিতে বলেন।

যেসকল ক্লিনিকে রোগীর মুত্যুর ঘটনা ঘটেছে সেসকল ক্লিনিকে চিকিৎসা গ্রহণে রোগীদের প্রয়োজনে বিরত থাকার আহ্বান জানান। সরকারী হাতপাতালে গিয়ে চিকিৎসা গ্রহণের আহ্বান জানান।

বাংলাটাইমস টুয়েন্টিফোর
—————————

মুন্সীগঞ্জের ক্লিনিকগুলোতে সুচিকিৎসার অভাবের প্রতিবাদে মানববন্ধন

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : মুন্সীগঞ্জে প্রাইভেট ক্লিনিকগুলোতে সুচিকিৎসার অভাব ও আকস্মিকভাবে রোগী মৃত্যুর ঘটনা বৃদ্ধির প্রতিবাদে সচেতন নাগরিক কমিটির ইয়েস গ্রুপের আয়োজনে মঙ্গলবার বেলা ১১টার দিকে শহরের সুপারমার্কেট এলাকায় মানববন্ধন হয়েছে। মানববন্ধনে বিভিন্নস্তরের লোকজন অংশ গ্রহণ করেন।

মানববন্ধনে চলাকালে আলোচনায় অংশ গ্রহণ করেন সরকারী হরগঙ্গা কলেজের প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক প্রবীর কুমার গাঙ্গুলী, সচেতন নাগরিক কমিটির আহ্বায়ক মিসেস খালেদা খানম, ক্যাব মুন্সীগঞ্জ জেলা শাখার সভাপতি জাহাঙ্গীর সরকার মন্টু, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সচেতন নাগরিক কমিটির ইয়েস গ্রুপের আহ্বায়ক তানভীর হাসান, সাংবাদিক শহীদ-ই-হাসান তুহিন, থিয়েটার সার্কেলের সভাপতি জাহাঙ্গীর আলম ঢালী প্রমুখ।

বক্তারা প্রাইভেট ক্লিনিকের পর্যাপ্ত চিকিৎসক, প্রশিক্ষিত নার্স, সরঞ্জামাদি, সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করা এবং চিকিৎসক ও ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলার বন্ধ এবং দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

যেসকল ক্লিনিকে অবহেলায় রোগীর মুত্যুর ঘটনা ঘটেছে সেসকল ক্লিনিক বর্জন করে সরকারি হাসপাতালে চিকিৎসা গ্রহনের আহ্বান জানানো হয়।

মুন্সীগঞ্জে প্রাইভেট ক্লিনিকগুলোতে রোগীর মৃত্যু ও সুচিকিৎসার অভাবের প্রতিবাদে মানববন্ধণ

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply