মুন্সীগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ

অতিরিক্ত ভাড়া আদায়কে কেন্দ্র করে বন্ধ থাকা বাস সার্ভিস তিন দিন পর শুক্রবার সকাল থেকে শুরম্ন হয়েছে। নির্ধারিত ৪০ টাকা ভাড়ায় মুন্সীগঞ্জ শহর থেকে রাজধানীগামী সবগুলো পরিবহনই চলাচল করছে। অতিরিক্ত ভাড়া আদায়ে বাধা দিলে মঙ্গলবার দুপুর থেকে শহরের বাসস্ট্যান্ড থেকে বাস চলাচল বন্ধ করে ৩ কিলোমিটার দূরের মুক্তারপুর থেকে বাসগুলো চলাচল করে।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি শহিদুল ইসলাম জানান, প্রশাসনের কঠোর অবস্থানের কারণে পূর্ব নির্ধারিত ভাড়ায় শহর থেকে বাস চলাচল শুরম্ন করে। কোন কারণ ছাড়াই গত রবিবার থেকে আকস্মিক ঢাকা-মুন্সীগঞ্জ রম্নটের জনপ্রতি বাস ভাড়া ৪০ টাকার স্থলে ৪৫ টাকা করে আদায় করা হচ্ছিল।

দীঘিরপাড় পরিবহনের পরিচালক নূর হোসেন জানান, জেলা আরটিএ (রোড ট্রান্সপোর্ট অথরিটি) কমিটির সভায় ভাড়া নিয়ে যৌক্তিক সিদ্ধানত্ম হবে প্রশাসনের এই আশ্বাসেই তিন দিন পরে আগের ভাড়ায় শহর থেকে বাস শুরম্ন করা হয়েছে।

জেলা প্রশাসক জানান, অতিরিক্ত ভাড়া আদায় কোনভাবেই গ্রহণযোগ্য নয়। বাস চালাতে হলে দেশের প্রচলিত নিয়মকানুন মেনেই চালাতে হবে।

জেলা ক্যাবের সভাপতি জানান, মাত্র সাড়ে ২৬ কিলোমিটার দূরত্বের এই সড়কে তেল ও গ্যাসের মূল্য বৃদ্ধির পর বাস ভাড়া জনপ্রতি ৫ টাকা বৃদ্ধি করে ৪০ টাকা আদায় করা হচ্ছিল। কিন্তু কোন কারণ ছাড়াই আবার বাসভাড়া বৃদ্ধির অপচেষ্টা দুঃখজনক।

জনকন্ঠ

One Response

Write a Comment»
  1. 7/9 এ মুন্সীগঞ্জে গিয়ে শহরে বাস না যাওয়ার ভোগান্তিতে পড়েছিলাম।বাস ব্যবসায়ীদের কোন নসিহত দিয়ে লাভ নেই।সারা দেশটাই এখন ব্যবসায়ীদের মর্জির শিকার।

Leave a Reply