ব্যবসায়ীকে ফাঁসাতে গিয়ে জনতার তোপের মুখে মাদক নিয়ন্ত্রণ কর্মকর্তারা

সেতু ইসলাম, মুন্সীগঞ্জ: সহজ-সরল এক জুতার দোকানদারকে ফাঁসাতে গিয়ে বিক্ষুব্ধ জনতার তোপের মুখে পিছু হটেছে মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তারা। মুন্সীগঞ্জ শহরের কাছে সিপাহীপাড়া এলাকায় গতকাল সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের উপসহকারী পরিচালক সন্ধ্যা রানী মিস্ত্রিসহ অন্যান্য কর্মকর্তাকে প্রায় ২ ঘণ্টা ধরে ঘিরে রাখে বিক্ষুব্ধ জনতা।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের উপসহকারী পরিচালক সন্ধ্যা রানী মিস্ত্রির নেতৃত্বে একটি টিম সোমবার বেলা ১২টার দিকে শহরের কাছে সিপাহীপাড়া এলাকার ম-ল মার্কেটের খান সুজ নামের একটি জুতার দোকানে যায়। জুতার দোকানে প্রবেশ করে কোনো কিছু না বলেই মাদক নিয়ন্ত্রণ কর্মকর্তারা পরিত্যক্ত ঝুড়িতে হাত বাড়ায়। এ সময় তারা ৩৭ পিস ইয়াবা ও আড়াইশ গ্রাম গাঁজা উদ্ধার করেন। ওই জুতার দোকানের মালিক জব্বার খানকে তারা আটক করেন।

এদিকে উদ্ধারের নমুনা দেখে ম-ল মার্কেটের অর্ধশতাধিক দোকানদার ও স্থানীয় জনতা মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তাদের চ্যালেঞ্জ করে। মাদক নিয়ন্ত্রণ কর্মকর্তাদের ডাকে ঘটনাস্থলে ছুটে আসেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাইনুদ্দিন। তিনি দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত টানা ১ ঘণ্টা ধরে স্থানীয় লোকজনের সাক্ষ্য নেন। এতে জুতার দোকানদারের বিরুদ্ধে ইয়াবা-গাঁজা বিক্রির অভিযোগ সন্দেহাতীতভাবে মিথ্যা প্রমাণিত হয়। ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলেই উদ্ধারকৃত ৩৭ পিস ইয়াবা ও আড়াইশ গ্রাম গাঁজা আগুনে পুড়ে বিনষ্ট করেন। সেই সঙ্গে জুতার দোকানদার জব্বার খানকে নির্দোষ বলে রায় দেন। এ সম য়মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তারা পিছু হটে।

এ ব্যাপারে মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের অফিসার সন্ধ্যা রানী মিস্ত্রির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও সোমবার বিকালে তাকে অফিসে পাওয়া যায়নি। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাইনুদ্দিন জানান, মাদক নিয়ন্ত্রণ কর্মকর্তারা ইয়াবা-গাঁজাসহ এক ব্যক্তিকে গ্রেফতারের খবর দিলে তিনি ঘটনাস্থলে ছুটে যান। তবে সরেজমিন জুতার দোকানদারের বিরুদ্ধে কোনো অভিযোগ পাওয়া যায়নি। এটা ষড়যন্ত্রমূলক ও তাকে ফাঁসাতে করা হয়েছিল।

ডেসটিনি

Leave a Reply