অবশেষে মাওয়া ফেরি ঘাট থেকে নিরাপদ দূরত্বে লঞ্চঘাট সরিয়ে নেয়ার নির্দেশ দিলেন নৌ পরিবহন সচিব

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : অবশেষে মাওয়া ফেরি ঘাট থেকে নিরাপদ দূরত্বে লঞ্চঘাট সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছেন নৌ পরিবহন সচিব আব্দুল মান্নান হাওলাদার। তিনি শনিবার সন্ধ্যায় মাওয়া ফেরিঘাট পরিদর্শন শেষে বিআইডব্লি¬উটিএ’কে এই নির্দেশ দেন। ফেরিঘাট ঘেসে লঞ্চ ঘাটের কারণে অসহনীয় যানজটে চরম যাত্রী ভোগান্তির বিষয়টি লক্ষ্য করে অনতি বিলম্বে লঞ্চঘাট সরিয়ে নেয়ার তাৎক্ষনিক এই নির্দেশ দেন সচিব। এই সময় মুন্সীগঞ্জে জেলা প্রশাসক মো. আজিজুল আলমসহ বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিটিসি’ উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে নৌ পরিবহন সচিব মাওয়া-কাওড়াকান্দি নৌ রুটের কবুতরখোলা, নাওডোবা, হাজরা, কাউলিয়ারচর এবং চরজানাজাত পয়েন্ট ঘুরে দেখেন। সরেজমিন নাব্য সঙ্কট দেখে এসে তা নিরসন এবং বিকল্প চ্যানেল অনুসন্ধানের উপর জোর দেন সচিব। লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম এই তথ্য নিশ্চিত করে রাত সাড়ে ৯টায় জানান, মাওয়ায় যাত্রী হয়রানি লাঘবে সচিব সংশ্লিষ্ট সকলকে আরও যতœবান হওয়ার নির্দেশ দিয়েছেন।

মাওয়ার লঞ্চ ঘাটটি ফেরিঘাটের একবারে পাশে থাকায় নৌ দুর্ঘটনাসহ নানা রকম সমস্যার সৃষ্টি হচ্ছিল। বিশেষ করে গত কয়েক দিন ধরে মাওয়ার ৩টি ফেরি ঘাটের মধ্যে ১ নং ও ২নং ঘাট লোকাল বাসের দৌরাত্মে প্রায় অচল রয়েছে। এতে ফেরিতে যান উঠা নামা চরম ভাবে বিঘিœত হচ্ছিল। লঞ্চঘাট সরিয়ে নিয়ে লোকাল বাসের এই দৌরাত্ম বন্ধ হবে বলে সংশি¬ষ্টরা জানিয়েছেন।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply