গজারিয়ায় অর্ধশতাধিক বাড়ী ভাংচুর লুটপাট সন্ত্রাসীদের ভয়ে গ্রামছাড়া শতাধিক পরিবার

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : ঘটনার ১৭ দিন পরও গজারিয়ায় উপজেলার টেঙ্গারচর গ্রামে এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। সন্ত্রাসীদের ভয়ে বাড়ী ছেড়ে অন্যত্র পালিয়ে বেরাচ্ছে দুই শতাধিক পরিবার। নিরাপত্তাহীনতার কারনে পুরুষদের পাশাপাশি স্কুল-কলেজ পড়–য়া মেয়ে ও নববধুরা অন্যত্র আশ্রয় নিয়েছে। লুট-পাটের শিকার পরিবার গুলো চরম নিরাপত্তাহীনতা ও আতংকে দিন কাটছে।

গত ১ সেপ্টেম্বর গজারিযা উপজেলার টেঙ্গারচর ইউনিয়নের দুই পরাজিত ইউপি চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে একজন নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে এলাকায় এ নৈরাজ্যকর পরিবেশের সৃষ্টি হয়। ঈদুল ফিতরের পরের দিন পরাজিত দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে মারামারির সময় রায়হান উদ্দিন নামের এক বৃদ্ধার মৃত্যু হয়। এ মৃত্যুকে কেন্দ্র করে সাবেক ইউপি চেয়ারম্যান ইসহাক আলীর লোকজন মধ্যেযুগীয় কায়দায় প্রতি পক্ষের ৫০/৬০ বাড়ীতে হামলা লুটপাট ও ভাংচুর চালায় সন্ত্রাসীরা। ঘরে থাকা মহিলাদের উপর শারিরিক নির্যাতন চালিয়ে ভয়ভীতি দেখিয়ে ঘওে থাকা নগদ অর্থসহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানায়। সরোজমিনে ঘুরে ব্যাপক ভাঙচুর ও লুট-পাটের ব্যাপক চিহ্ন দেখা গেছে। ঘটনার দুই সপ্তাহ অতিবাহিত হলেও এলাকায় এখনও আতঙ্ক কাটেনি। ভাংগা ঘরেই নিরাপত্তা হীনতায় বসবাস করছে মহিলারা। নিরাপত্তার জন্য বসানো হয়েছে অস্থায়ী পুলিশ ক্যাম্প। বোরহান উদ্দিন খান, মজিবুর রহমান, রেনু মিয়া, মতিন, আব্দুল বারেক,জামান,সাবেক ইউপি চেয়ারম্যান মাহফুজ মিয়ার বাড়িতে ব্যাপক ভাংচুর ও লুটপাট করা হয়েছে। ক্ষতিগ্রস্থরা জানান, তাদের নগদ টাকা, স্বর্নালংকার,বাড়ীতে থাকা চাউল, আলুসহ প্রয় ৩০টি গরু লুট হয়েছে ।

এছড়াও স্কুল শিক্ষক সালাউদ্দিন মিয়ার বাড়িতেও ভাংচুর ও লুটপাটের চিহ্ন দেখা গেছে। তার স্ত্রীর অভিযোগ ইসহাক আলী তাদের কাছে ৫লাখ টাকা চাঁদা দাবী করেছিল । দাবীকৃত চাদা না দেওয়ায় তার ড্রেজার পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে ড্রেজারের মেশিনসহ পুরে ফেলে। যা এখনো তার বাড়ির সামনে পানিতে পোড়া অবস্থায় রয়েছে। তবে এ অভিযোগ অস্বীকার করছন টেঙ্গারচর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইসহাক আলী।

নিহত রায়হান উদ্দিন সরকারের স্ত্রী শামীমা সুলতানার অভিযোগ ঈদের পরের দিন দুই যুবক ডেকে নিয়ে বাড়ির সামনেই কিলঘুষি ও মুখ চেপে শ্বাসরুদ্ধ করে তার স্বামীকে হত্যা করে।

এব্যাপারে গজারিয়া থানার ওসি আরজু মিয়া জানান, এই মালার যথাযথ তদন্ত চলছে। গ্রামের অবস্থা স্বাভাবিক করতে পুলিশ কাজ করে যাচ্ছে।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply