বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় বিএনপির সঙ্গে আতাঁতের অভিযোগ দলীয় নেতাকর্মীদের

গজারিয়ায় আ’লীগ নেতাকর্মীদের রোষানলে স্থাণীয় এমপি
কাজী দীপু মুন্সীগঞ্জ থেকে : মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা সভায় উপস্থিত হয়ে গতকাল সোমবার আ’লীগ নেতাকর্মীদের রোষানলে পড়েছিলেন স্থানীয় সংসদ সদস্য এম ইদ্রিস আলী। একদিকে সভা কক্ষে এমপি’র উপস্থিতিতে আইনশৃঙ্খলা সভা ও অপরদিকে একই সময়ে নেতাকর্মীরা উপজেলা পরিষদ প্রাঙ্গনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে। এতে মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম ইদ্রিস আলীর বিরুদ্ধে এলাকার উন্নয়ন না করা ও বিএনপির সঙ্গে আতাতঁ করার অভিযোগ তুলেছেন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গজারিয়া উপজেলা মাসিক আইনশৃঙ্খলা সভায় স্থানীয় এমপি উপস্থিত হয়েছেন খবওে কেন্দ্রীয় যুবলীগ নেতা হাফিজুর রহমান, জেলা আ’লীগের সহসভাপতি নাসিরউদ্দিন মিয়াজীর নেতৃত্বে কয়েক শ’ দলীয় নেতাকর্মী উপজেলা প্রাঙ্গনে জড়ো হন। এ সময় মাসিক সভা চলছিল। এতে নেতাকর্মীরা উপজেলা পরিষদ প্রাঙ্গনে স্থাণীয় এমপির বিরুদ্ধে স্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল করে। পরে সেখানে প্রতিবাদ সভা করে। এতে কেন্দ্রীয় যুবলীগ নেতা হাফিজুর রহমান খান, জেলা আ’লীগের সহ সভাপতি নাসিরউদ্দিন মিয়াজী, আ’লীগ নেতা আওলাদ হোসেন মীম, আমিরুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ স্থানীয় এমপির সমালোচনা করে বক্তব্য রাখেন।

দলীয় সূত্র জানায়, এলাকার উন্নয়ন না করা ও দলীয় নেতাকর্মীদের উপক্ষো করে বিএনপির সঙ্গে আতাঁত করার অভিযোগে নেতাকর্মীরা এখন নিজ দলের এমপির বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। অপর একটি সূত্র জানায়, জেলা আ’লীগ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিনের সঙ্গে স্থাণীয় এমপি এম ইদ্রিস আলীর দ্বন্ধের জের ধরে মহিউদ্দিন অনুসারীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে। এ প্রসঙ্গে সাংবাদিকরা সংসদ সদস্য এম ইদ্রিস আলীর কাছে জানতে চাইলে তিনি কোন বক্তব্য প্রদান না করে এড়িয়ে যান।

============================

গজারিয়ায় যুদ্ধাপরাধীদের বিচারের দাবীতে সমাবেশ

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার সাব রেজিস্টার প্রাঙ্গণে যদ্ধাপরাধীদের বিচারের দাবীতে আওয়ামী লীগ সমাবেশ করেছে। এতে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নাসির উদ্দিন মিয়াজি, কেন্দ্রীয় যুবলীগ নেতা হাফিজুর রহমান খান, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক আমিরুল ইসলাম, উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোলাইমান দেওয়ান, আবু তালেব, আওলাদ হোসেন মিম প্রমুখ। তারা যুদ্ধাপরাধীদের বিচার তরান্বিত দাবী জানায়। এছাড়া দলীয় স্থানীয় সংসদ সদস্য এম ইদ্রিস আলীর সমালোচনা করে বলেন, জণগণের ভোট নির্বাচিত হয়ে এই সংসদ সদস্য জণগণের জন্য কোন কাজ না করায় এখানে আওয়ামী লীগ নানা জবাবদিহিতা করতে হচ্ছে।

এদিকে এর প্রায় ৫০ গজ দূরে উপজেলা মিলনায়তনে উপজেলা আইন শৃঙ্খলা সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য এম ইদ্রিস আলী। গজারিয়া ইউএনও আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম এবং উপজেলা চেয়ারম্যান রেফায়েতউল্লাহ খান তোতা প্রমুখ। ইউপি নির্বাচন পরবর্তী আইন শৃঙ্খলাসহ গজারিয়া উপজেলা সার্বিক অবস্থা নিয়ে এই সভায় আলোচনা হয়। নির্বাচনের পর ইমামপুর ইউপি কিছুলোক লোক তারিয়ে দেয়া নিয়ে আলোচনা হয় এবং তাদের গ্রামে ফেরত আসার নিরাপত্তা নিশ্চিত করার সিদ্ধান্ত হয়। এর পরই মাসিক উন্নয়ন ও সমন্বয় সভায় উপজেলা চেয়ারম্যান রেফায়েতউল্লাহ খান তোতার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতেও সাংসদসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply