নাশকতামূলক কার্যক্রমের প্রস্তুতি সভায় অভিযানে ২ বিএনপি কর্মী গ্রেফতার

কাজী দীপু মুন্সীগঞ্জ থেকে : মুন্সীগঞ্জে নাশকতামূলক কার্যক্রম সংগঠিত করার প্রস্তুতি সভায় অভিযান চালিয়ে বিএনপি কর্মী আব্দুর রশীদ ও ফিরোজ নামের দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাতে শহরের দক্ষিন ইসলামপুর এলাকায় আব্দুর রশীদের বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেফতার করে। এ সময় বাড়ির ওঠানে গোপন বৈঠক চলছিল বলে পুলিশ জানিয়েছে। গতকাল সোমবার পুলিশ গ্রেফতারকৃতদের ৫৪ ধারায় আদালতে প্রেরন করলে বিচারক তাদের জেল হাজতে পাঠিয়ে দেয়।

গদও থানার সেকেন্ড অফিসার এস আই সুলতানউদ্দিন জানান, গ্রেফতারকৃতরা রাতে একত্রিত হয়ে আব্দুর রশীদেও বাড়ির ওঠানে গোপন বৈঠক করছিল। এ খবর পেয়ে শহরের দক্ষিন ইসলামপুরে অভিযোন চালিয়ে দুই জনকে গ্রেফতার করা হয়। এ সময় অপর সঙ্গীরা পালিয়ে যায়। তিনি আরো জানান, গ্রেফতারকৃতরা মুন্সীগঞ্জ শহরের গুরুত্বপূর্ন সরকারি ও বেসরকারি স্থাপনায় নাশকতা চালাবে প্রাথমিক অনুসন্ধানে জানতে পারে পুলিশ। বর্তমানে এ বিষয়ে তদন্ত অব্যাহত রয়েছে।

অন্যদিকে আব্দুর রশীদ গ্রেফতার হওয়ার পর তার রাজনৈতিক পরিচয় নিয়ে ধ্রমজালের সৃষ্টি হয়েছে। কেউ বলছে, তারা বিএনপি কর্মী আবার কেউ বলছে, তারা বিএনপি কর্মী হিসেবে চিহ্নিত হলেও জামায়াত ইসলামীর সঙ্গে গোপন সর্ম্পক রয়েছে। এছাড়া গ্রেফতারকৃত আব্দুর রশীদ আফগানিস্থানে যুদ্ধে অংশ নিয়ে দেশে ফেরত এসে জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়ে বলে গুঞ্জন চলছে। তবে আব্দুর রশীদের পরিবার উক্ত অভিযোগ অস্বীকার করেছেন।

Leave a Reply