বিতাড়িত ৫ শতাধিক আ’লীগ ও বিএনপি নেতাকর্মী শনিবার গ্রামে ফিরবে

কাজী দীপু, মুন্সীগঞ্জ থেকে : মুন্সীগঞ্জের মোল্লাকান্দি ইউনিয়নের পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থক বিতাড়িত ৫ শতাধিক আ’লীগ ও বিএনপি নেতাকর্মী ৩ মাস পর আগামী শনিবার গ্রামে ফিরবে। গতকাল সোমবার মুন্সীগঞ্জ থানায় আ’লীগের বিজয়ী ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী ও দলীয় নেতৃবৃন্দকে নিয়ে এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সদর থানার ওসি ও আ’লীগের দুই গ্র“পের নেতৃবৃন্দের উপস্থিতিতে বিতাড়িত ৫ শতাধিক আ’লীগ ও বিএনপি নেতাকর্মীকে গ্রামে ফেরানোর নেতৃত্ব দেবেন। এছাড়া বৈঠকে ফের সহিংস ঘটনা এড়াতে একাধিক সিদ্ধান্তের ঘোষনা দেন সদর থানার ওসি মো. শহীদুল ইসলাম।

অন্যদিকে বৈঠকে উপস্থিত আ’লীগ নেতৃবৃন্দ মোল্লাকান্দি ইউনিয়নে একের পর এক সহিংস ঘটনার জন্য বিএনপির নেতাকর্মীদের ইন্ধন থাকার কথাও তুলে ধরেন।

সদর থানার ওসি মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনূষ্ঠিত বৈঠকে জেলা আ’লীগের সহ সভাপতি ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী শাহ আলম মল্লিক, সদর উপজেলা আ’লীগের সহ সভাপতি মোস্তফা মোল্লা, সাধারন সম্পাদক সামছুল কবির, ইউয়িনর আ’লীগ সভাপতি ফরহাদ খান, বিজয়ী ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা হাজী রিপন হোসেন পাটোয়ারী, আ’লীগ নেত্রী কল্পনা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠকে এক আ’লীগ নেতা বলেন, স্থানীয় বিএনপি নেতাকর্মীরা আ’লীগের দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থক। তাদের ইন্ধনেই মোল্লাকান্দি ইউনিয়নে একের পর এক সহিংস ঘটনা ঘটছে। এতে দলের ভাবমূর্তি ক্ষুন্নসহ রাজনৈতিক ফায়দা নিচ্ছে বিএনপি। আ’লীগ নেতা ফরহাদ খান জানান, ইউনিয়নের ৮ টি ওয়ার্ডের পরাজিত চেয়ারম্যান প্রার্থীর প্রায় ৫ শতাধিক সমর্থক গত ৩ মাস ধরে গ্রাম থেকে বিতাড়িত হয়ে অন্যত্র জীবনযাপন করছে। সদর থানার ওসি শহীদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পরিস্তিতি স্বাভাবিক রাখতে এই উদ্যোগ নেয়া হয়েছে। এর আগেও আরো বিতাড়িত সর্মথকদের গ্রামে উঠিয়ে দেয়া হয়েছে।

Leave a Reply