দেশের কিছুই ভালো নেই: মুন্সীগঞ্জে বি. চৌধুরী

সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারার প্রেসিডেন্ট বি. চৌধুরী বলেছেন, দেশের আইন শৃংখলা পরিস্থিতি ভাল নেই, বিদ্যুৎ ব্যবস্থা, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এবং খাদ্য উৎপাদন মুল্য সাধারণ মানুষের জন্য গ্রহণযোগ্য অবস্থায় নেই। এই পরিস্থিতি চলতে থাকলে সরকারের জনপ্রিয়তা সর্বনিম্ন পর্যায়ে চলে যাবে। কয়েকজন মন্ত্রী-উপদেষ্টার সর্ম্পকে যে সব সংবাদ বেরিয়েছে তাতে সব মিলিয়ে দেশের ভবিষ্যৎ ভালোর দিকে যাচ্ছেনা।

মঙ্গলবার সন্ধ্যায় মুন্সীগঞ্জের শ্রীনগরে দুর্গা উৎসবের বিভিন্ন পূজা ম-প পরিদর্শনকালে সাবেক রাষ্ট্রপতি ও এক সময়ের বিএনপির শীর্ষ এ নেতা বাংলানিউজের কাছে এ সব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী চাইলে এখনো সংঘাত এড়ানো সম্ভব। বর্তমান পরিস্থিতি নিশ্চয়ই ভিন্ন। প্রধানমন্ত্রী একদিকে বলেন তিনি চোর বাটপারদের সঙ্গে কথা বলবেন না। অপরদিকে, অন্য এক মন্ত্রী বলেন এখনো কথা বলার সুযোগ আছে। সাংবাদিক নির্যাতন, শিশু নির্যাতন এগুলো আইনের শাসনের প্রমাণ করে না। দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করতেই হবে।

তিনি আরও বলেন, তত্তাবধায়ক সরকার ছাড়া বিকল্পধারা নির্বাচনে অংশ নেবেনা। এ ইস্যুতে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলন গড়ে তুলবে বিকল্প ধারা। বিএনপির অন্যসব ইস্যুতে বিকল্পধারা একমত নয়। নির্বাচন হলে বিকল্পধারা কিভাবে নির্বাচন করবে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখনো অনেক সময় বাকি। তবে আমাদের মধ্যে আলোচনা চলছে, সময়মতো সবই জানতে পারবেন।

মুন্সীগঞ্জের আসন নিয়ে বিকল্পধারার সঙ্গে বিএনপির কোন কথা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আসন ভাগাভাগি হতেই পারে।

এসময় বিকল্প ধারার স্থানীয় নেতারা তার সঙ্গে উপস্থিত ছিলেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply