সিরাজদিখানে কনসার্টে সংঘর্ষে নিহত ১

সিরাজদিখান সৈয়দপুর আবদুুর রহমান উচ্চ বিদ্যালয়ের মাঠে পূজামণ্ডপের পাশে বুধবার রাতে কনসার্ট অনুষ্ঠানে সংঘর্ষে রায়হানুল ইসলাম (১৬) নামের এক রাজমিস্ত্রী নিহত হয়েছে। সে কুচিয়া মোড়া গ্রামের মৃত আজগর আলীর পুত্র। তারা কয়েক বন্ধু মিলে সেখানে গান শুনতে গিয়েছিল। এই ঘটনায় তার চার বন্ধু আহত হয়েছে। সৈয়দপুর কৃষ্ণকলি পূজা উদযাপন কমিটি অন্য বছরের মতো এবারও এই কনসার্টের আয়োজন করে।

সিরাজদিখান থানার ওসি মাহবুবুর রহমান জানান, তার গলায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়েছে। তবে এটি আগ্নেয়াস্ত্রের গুলি কি না তা-ও নিশ্চিত করা যায়নি। ওসি জানান, পূজামণ্ডপের কিছুটা দূরে রাস্তার পাশে এই ঘনাটি ঘটে। তবে গানের অনুষ্ঠানে দু’পক্ষের ঝগড়ার জের ধরেই ঘটনাটি ঘটেছে।

প্রত্যক্ষদর্শী মো. ইমতিয়াজ জানান, বুধবার রাত ১১টার দিকে এই অনুষ্ঠানের পেছন থেকে কেবা কারা পানি ছুড়ে মারে। এই নিয়ের নিহত রায়হানের সঙ্গে স্থানীয় বখাটে রজ্জবের (২০) কথা-কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ বেধে যায়। রজ্জব তার দববল নিয়ে গলায় আঘাত করে। তাকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত সাড়ে ১২টার দিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। লাশ ঢাকা মেডিকেল মর্গে রাখা হয়েছে ময়নাতদন্তের জন্য। এই সংঘর্ষে রায়হানুলের বন্ধু সজিব (১৮), শাকিন (১৭), জনি (২০) ও বায়োজিদ (১৯) আহত হয়। রজ্জব সৈয়দপুরের নুরউদ্দিনের পুত্র।

মানবজমিন

===============

সিরাজদিখানে পূজার কনসার্টে দু’গ্রুপের সংঘের্ষ তরুণ নিহত

মুন্সীগঞ্জের সিরাজদিখানে শারদীয় দুর্গা পূজার কনসার্টকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘের্ষ রায়হান-উল-ইসলাম (১৭) নামে এক তরুণ নিহত ও ৪ জন আহত হয়েছে। বুধবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে সিরাজদিখান উপজেলার রাজানগর সৈয়দপুর আব্দুর রহমান উচ্চ বিদ্যালয় মাঠে কনসার্ট চলাকালে এ হতাহতের ঘটনা ঘটে।

পুলিশ সূত্র জানায়, স্থানীয় রজ্জব ও সজীবের নেতৃত্বে একটি গ্রুপ ও একই উপজেলার জাহাঙ্গীরনগর কুচিয়ামোড়া থেকে আসা রায়হান-জনির অপর গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত রায়হান কুচিয়ামোড়া এলাকার মৃত আজগর আলীর ছেলে।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বাংলানিউজকে জানান, সৈয়দপুর কৃষ্ণকলি মন্দিরের শারদীয় পূঁজা উদযাপন কমিটি স্কুল মাঠে ওই কনসার্টের আয়োজন করে। কনসার্টে ক্লোজআপ ওয়ান তারকা বাউল শিল্পী রিংকু গান গাওয়ার সময় নাচানাচি ও পানি ছিটানোর ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত হয়।

সংঘর্ষে রায়হানের গলায় ছোরা দিয়ে আঘাত করে প্রতিপক্ষ। রাত ১২টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের বন্ধু সাকিন, জনি ও অপর গ্রুপের বায়েজিদ ও সুজিতকে আহত অবস্থায় সিরাজদিখান উপজেলার ইছাপুরা স্বাস্থ্য কমল্পেক্সে ভর্তি করা হয়েছে।

ওসি জানান, সৈয়দপুর আব্দুর রহমান উচ্চ বিদ্যালয় ও সৈয়দপুর কৃষ্ণকলি মন্দিরের অবস্থান পাশাপাশি।

স্থানীয় রাজানগর ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমান বাংলানিউজকে জানান, মন্দিরের পূজা উদযাপন কমিটি উপজেলা প্রশাসনের অনুমতি ছাড়াই ওই কনসার্টের আয়োজন করে। কাজেই কনসার্টকেন্দ্রিক সংঘর্ষে তরুণ নিহত হওয়ার দায় সম্পূর্ণই তাদের।

এ ব্যাপারে পূঁজা উদযান কমিটির সভাপতি মনোরঞ্জন দাসের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

কৃষ্ণকলি মন্দির ও আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, বিকেল সাড়ে ৪টায় এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত সিরাজদিখান থানায় এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল বলে জানান সিরাজদিখান থানার ওসি মাহবুবুর রহমান।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
===============

মুন্সীগঞ্জের সিরাজদিখানে সংঘর্ষে নিহত ১

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় দুর্গাপূজা উপলক্ষে এক গানের অনুষ্ঠানে সংঘর্ষে এক জন নিহত হয়েছেন। পুলিশ জানায়, বুধবার রাতে সৈয়দপুর আব্দুল রহমান উচ্চ বিদ্যালয়ের মাঠে পূজামণ্ডপের পাশে এ সংঘর্ষ হয়।

নিহত রায়হানুল ইসলাম (১৬) পেশায় একজন রাজমিস্ত্রি। তিনি কুচিয়ামোড়া গ্রামের মৃত আজগর আলীর ছেলে।

জানা গেছে, সৈয়দপুর কৃষ্ণকলি পূজা উদযাপন কমিটি প্রতিবারের মতো এবারো গানের অনুষ্ঠানের আয়োজন করে। রায়হান ও কয়েকবন্ধু সেখানে গান শুনতে যায়।ওইসময় দুই পক্ষের ঝগড়া শুরু হলে সংঘর্ষ বাধে। এ সময় এ ঘটনা ঘটে। এতে রায়হানের চার বন্ধু আহত হয়।

সিরাজদিখান থানার ওসি মাহবুবুর রহমান জানান, “পূজামণ্ডপের একটু দূরে রাস্তার পাশে হামলায় রায়হান নিহত হয়। গানের অনুষ্ঠানে দুই পক্ষের ঝগড়ার জের ধরেই ঘটনাটি ঘটে।”

প্রত্যক্ষদর্শী মোহাম্মদ ইমতিয়াজ বলেন, “অনুষ্ঠান চলার সময় রাত ১১টার দিকে পেছন থেকে কে বা কারা পানি ছুড়ে মারে। এই নিয়ে রায়হানের সঙ্গে রজ্জব (২০) নামে স্থানীয় এক তরুণের ঝগড়া হয়। ওই ঝগড়ার জের ধরে রায়হান ও তার বন্ধুদের ওপর হামলা হয়। এ পর্যায়ে আহত রায়হানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়।”

সংঘর্ষে আহতরা হলেন- সজিব (১৮), শাকিন (১৭), জনি (২০) ও বায়েজিদ (১৯)।

বার্তা২৪ ডটনেট
==========================

পূজার অনুষ্ঠানে সংঘর্ষে নিহত ১

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় দুর্গাপূজা উপলক্ষে আয়োজিত এক গানের অনুষ্ঠানে সংঘর্ষে এক জন নিহত হয়েছে।

বুধবার রাতে সৈয়দপুর আব্দুল রহমান উচ্চ বিদ্যালয়ের মাঠে পূজামণ্ডপের পাশে এ সংঘর্ষ হয় বলে পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে।

নিহত রায়হানুল ইসলাম (১৬) পেশায় রাজমিস্ত্রি। তিনি কুচিয়ামোড়া গ্রামের মৃত আজগর আলীর ছেলে।

সৈয়দপুর কৃষ্ণকলি পূজা উদযাপন কমিটি অন্য বছরের মতো এবারও গানের অনুষ্ঠান আয়োজন করে। রায়হানরা কয়েক বন্ধু মিলে গান শুনতে গিয়েছিলেন। সংঘর্ষে তার চার বন্ধু আহত হয়েছে।

সিরাজদিখান থানার ওসি মাহবুবুর রহমান সাংবাদিকদের বলেন, পূজামণ্ডপের একটু দূরে রাস্তার পাশে হামলায় রায়হান নিহত হয়। তবে গানের অনুষ্ঠানে দুই পক্ষের ঝগড়ার জের ধরেই ঘটনাটি ঘটেছে।

রায়হানের গলায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে বলে ওসি জানান।

সংঘর্ষের সূত্রপাতের বিষয়ে প্রত্যক্ষদর্শী মোহাম্মদ ইমতিয়াজ সাংবাদিকদের বলেন, অনুষ্ঠান চলার সময় রাত ১১টার দিকে পেছন থেকে কারা যেন পানি ছুড়ে মারে। এই নিয়ে রায়হানের সঙ্গে রজ্জব (২০) নামে স্থানীয় এক তরুণের ঝগড়া হয়।

ওই ঝগড়ার জের ধরে রায়হান ও তার বন্ধুদের ওপর হামলা হয়েছে বলে ইমতিয়াজের ধারণা।

রায়হানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়।

সংঘর্ষে আহতরা হলেন- সজিব (১৮), শাকিন (১৭), জনি (২০) ও বায়েজিদ (১৯)।

বাইরে সংঘর্ষ হলেও পূজা অনুষ্ঠান স্বাভাবিকভাবেই চলছে বলে স্থানীয়রা জানায়।

বিডিনিউজ টোয়েন্টিফোর

Leave a Reply